ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লা রিভে ফাল্গুন-ভ্যালেন্টাইনের পোশাক

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ৩০ জানুয়ারি ২০২২  
লা রিভে ফাল্গুন-ভ্যালেন্টাইনের পোশাক

ফাল্গুনের রঙ ও চলতিধারার ডিজাইনে সাজিয়ে সম্পূর্ণ নতুন একটি কালেকশন নিয়ে এসেছে দেশের অন্যতম ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ। যার শিরোনাম দেয়া হয়েছে এক্সোটিক ফাল্গুন কালেকশন: ফাগুন লেগেছে বনে বনে। 

ফ্যাশন হাউসটির প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, শুধুই উজ্জ্বল রঙের বন্যা নয়। ফাল্গুনের এই কালেকশনে আমরা ছড়িয়ে দিতে চাই উচ্ছ্বাসের বার্তা। তাই মোটিফ ও ডিজাইনের ডিটেইলসে মন চনমন করে ওঠা উৎসবের আমেজ রাখা হয়েছে। শুধু পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস নয়। যেকোনো আয়োজনে, ভ্রমণে, এমনকি অফিসে পরার মতো ডিজাইন এই কালেকশনের বিশেষ বৈশিষ্ট্য। 

তিনি আরো জানান, নাগরিক প্রকৃতির অণুপ্রেরণায় প্যাস্টোরাল ফ্যান্টাসি, শ্যাডো বোটানি, মার্বেল স্ট্রাকচার, সিমেট্রিক ও ডিজিটাল ডাই-ইফেক্ট প্রিন্টের নজরকাড়া কাজ থাকবে এক্সোটিক ফাল্গুন কালেকশনে। ক্লাসিক পেইন্টের অনুপ্রেরণায় লা রিভও নিয়ে এসেছে মোজাইক আর্টের আদলে তৈরি কিছু বিশেষ মোটিফ- যা নারী-পুরুষ সবাইকেই মুগ্ধ করবে।

কালার প্যালেটে স্কাই ও ডাস্ট ব্লু, টিল, ল্যাভেন্ডার, লুসিড, মেরুন, অরেঞ্জ, রেড, মস গ্রিন, বেইজ, ব্রাউন, ডাস্টি পিংক ও ডাই-শেডের সমন্বয় (হারমোনি) দেখা যাবে। পুরো কালেকশনে কটন, রেমি কটন, টুইল, ভিসকোস, লিনেন, ফেইলি, ক্রেপ সিল্ক, নিট, মসলিন ও জর্জেটের ব্যবহার লক্ষনীয়। 

মেয়েদের কালেকশন

বিশ্বফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে মিডলেংথ টিউনিকের দারুন সম্ভার এসেছে লা রিভের এক্সোটিক ফাল্গুন ভ্যালেন্টাইন কালেকশনে। নিখুঁত বক্স ও রিভার্স প্লিট, স্মক, ট্যাসেল, লেয়ার, ফ্রিল, ওয়াইড-কাট হেম ও পাইপিংয়ের অনুষঙ্গ টিউনিকগুলোতে বিশেষ মাত্রা যোগ করেছে। কাফতান ও কিমোনো নেকলাইনের মাধ্যমে প্রাচ্য ও পাশ্চাত্যের মেলবন্ধন করানো হয়েছে টেউনিকগুলোতে। শারারা, স্কার্ট ও ওয়াইড লেগ পালাজ্জো সহ সালোয়ার কামিজ সেট, সিঙ্গেল কামিজ, শার্ট, টপস, কারুকাজ করা মসলিন ও সুতিশাড়ি থাকছে। লা রিভের জনপ্রিয় জাম্পস্যুট সেগমেন্টে যোগ হয়েছে ইউনিক কিছু স্টাইল। বাটারফ্লাই বা প্রজাপতি মোটিফ হাইলাইট করে টিউনিক, কামিজ ও জাম্পস্যুটের একটি বিশেষ ক্যাপসুল ডিজাইন করেছে ফ্যাশন হাউজটি। 

নারীদের ফাল্গুন-ভ্যালেন্টাইন কালেকশনের আরেকটি প্রধান বৈশিষ্ট্য হলো আরাম। কোভিডের কারণে লাউঞ্জঅয়্যারের যেই চল শুরু হয়েছিল, তাকেই আধুনিক প্যাটার্নে রূপান্তর করেছে লা রিভের এই নতুন কালেকশন। ঢোলা হাতা, চওড়া হেম, ফ্রিল, প্লিট ও প্যানেলের ব্যবহারে পোশাকগুলোতে বায়ু চলাচলের বিশেষ উপযোগিতা তৈরি করেছে। যেকোনো শারীরিক আকৃতি, এমনকি প্রেগনেন্ট মায়েদেরও ফাল্গুন-ভ্যালেন্টাইনের এই কালেকশনের পোশাকগুলো সিজনের দুর্দান্ত লুক দেবে, সঙ্গে আরামও। 

ছেলেদের কালেকশন

পাঞ্জাবি ছাড়া বাঙালি পুরুষের ফাল্গুন-ভ্যালেন্টাইন অসম্পূর্ণ। কিন্তু একদিনের জন্য পাঞ্জাবি কেনেন কতোজন? তাই এই ফাল্গুন কালেকশনে পুরুষের জন্য পুরো বসন্তজুড়ে পরা যাবে এমন পাঞ্জাবি ডিজাইন করেছে লা রিভ। নাগরিক সংস্কৃতির সঙ্গে মেলে এমন ফ্লোরাল প্রিন্ট এবারের বিশেষ বৈশিষ্ট্য। থাকছে ক্লাসিক কাবলি পাঞ্জাবির স্টাইল। শুধু ফাল্গুন নয়, বইমেলার চনমনে আড্ডাতেও এই পাঞ্জাবিগুলো ইউনিক করে তুলবে। প্রিন্ট, কারচুপি ও এম্ব্রয়ডারি করা এই পাঞ্জাবিগুলোর জন্য কটন, টুইল, জ্যাকার্ড ও ভিসকোস কাপড় ব্যবহার করা হয়েছে।

ক্যাজুয়াল শার্টের জন্য প্যাস্টোরাল ফ্যান্টাসি প্রিন্ট নিয়ে কাজ করেছে লা রিভ। এই প্রিন্টের প্রধান বৈশিষ্ট্য হলো- অফিসেও এই প্রিন্টের মোটিফ ও রঙগুলো দেখতে দারুণ লাগে। নতুন টিশার্ট, হেনলি টিশার্টের রঙ ও মোটিফেও থাকছে ফাল্গুনের ছোঁয়া। 

শিশুদের কালেকশন

শুধু প্রিন্ট নয়, প্যাটার্নও এবারের শিশুদের পোশাকের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। মেয়ে শিশুদের পোশাকের কালেকশনে সফট স্কার্টের হেম দেওয়া ফ্রক, প্রিজমের মতো বর্ণিল টপ, পার্টি সেট, টিউনিক, সালোয়ার কামিজ, ঘাগরা-চোলি থাকছে। ছেলে শিশুদের জন্য আছে ক্যাজুয়াল শার্ট, পাঞ্জাবি, টিশার্ট, পোলো, হেনলি টিশার্টের কালেকশন। লাউঞ্জঅয়্যারের আরাম দিতে ডিজাইন করা হয়েছে নিট ও উভেন প্যান্টস, পালাজ্জো ও স্কার্ট। 

লাইফস্টাইল কালেকশন

পোশাকের সঙ্গে ম্যাচ করা মাস্ক ও জুতার কালেকশন পাওয়া যাচ্ছে লা রিভে। সঙ্গে নিত্য পরার ফ্যাশন অনুষঙ্গ যেমন ইনারঅয়্যার, বেল্ট, ওয়ালেট ও টুপি রাখা হয়েছে। অ্যাকসেসরিজ কালেকশনে হাতের চুড়ি, চুলের ব্যান্ড, আংটি ও নেকলেস থাকছে নারীদের জন্য। লা রিভ হোম কালেকশনে থাকছে নতুন ভাস, কুশন কভার, বেডশিট, টেবিল-কোস্টার ও পর্দা। 

ফাল্গুন-ভ্যালেটলাইনের নতুন এই কালেকশন লা রিভের সবগুলো শোরুম ছাড়াও, ঘরে বসে অনলাইনে (www.lerevecraze.com) কেনার সুযোগ রয়েছে। এক্ষেত্রে রয়েছে ক্যাশ অন ডেলিভারির সুবিধা। আরো জানতে ভিজিট: www.facebook.com/lerevecraze
 

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়