ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

২০২৩: জেনে নিন কী আছে আপনার ভাগ্যে

প্রকাশিত: ০৯:২৯, ১ জানুয়ারি ২০২৩   আপডেট: ০৯:৫২, ১ জানুয়ারি ২০২৩
২০২৩: জেনে নিন কী আছে আপনার ভাগ্যে

প্রতিটি মানুষের জীবন অত্যন্ত সম্ভাবনাময়। এই সম্ভাবনাকে কাজে পরিণত করতে দরকার সঠিক পরিকল্পনা ও কর্মকৌশল। নিজেকে যত বেশি জানতে পারবেন, বুঝতে পারবেন, তত বেশি সফল হবেন। কিছু বিষয়ে সচেতন হলে অনেক সমস্যা জয় করা যায়। একমাত্র মানুষই পারে তার সীমাবদ্ধতা অতিক্রম করে সাফল্য করায়ত্ত করতে।

জ্যোতিষশাস্ত্র সম্ভাব্য বিষয়ের ওপর আলোকপাত করে, কোনো কিছু নিশ্চিতভাবে ঘটবে তা বলে না। ২০২৩ সালে আপনার রাশিতে কী আছে চলুন দেখে নেওয়া যাক।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): মেষ রাশির জাতক-জাতিকাদের মধ্যে রয়েছে প্রবল ইচ্ছাশক্তি। এদের মনের দৃঢ়তা অত্যন্ত বেশি, এরা জীবনযুদ্ধে একনিষ্ঠ সৈনিক। নতুন বছর মেষের জন্য শুভ সম্ভাবনাময়। বছরের শুরুতে প্রতিবন্ধকতা থাকলেও বছরের মাঝামাঝি সময়ে বেশ কিছু শুভ বার্তা আপনাকে মানসিক শান্তি দেবে। অনেকেই বিদেশ যাত্রা সংক্রান্ত বিষয়ে সফলতা পাবেন। শিক্ষা সংক্রান্ত বিষয়ে সফলতা পাবেন। পরিবারের বয়োজ্যেষ্ঠ কারোর বিষয় নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। এ বছর আপনাকে  কথাবার্তায় সংযমী হতে হবে। পেশাগত আত্মসচেতনতা বৃদ্ধি করতে পারলে আপনি উন্নতির চরম সফলতা পাবেন। প্রচন্ড জেদি স্বভাব নিয়ন্ত্রণ করতে না পারলে প্রেম, বিবাহ, বন্ধুত্ব, পার্টনারশিপ ইত্যাদি ক্ষেত্রে সমস্যা হতে পারে। দুর্ঘটনাজনিত বিষয়ে বিশেষ সতর্কতার প্রয়োজন আছে। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য দুশ্চিন্তা, উত্তেজনা, ক্রোধ পরিহার করতে হবে। এ বছর আপনার ব্যবসায়িক যোগাযোগ শুভ। মেষ রাশির অনেক জাতক-জাতিকার একাধিক প্রেমে জড়িয়ে পড়ার সম্ভাবনা আছে। চাকরি ক্ষেত্রে সফলতা আসবে। অতিরিক্ত ব্যয়ের কারণে আর্থিক চাপে থাকবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে): বৃষ রাশির জাতক-জাতিকার ইতিবাচক দিক হলো, এরা নিজের কল্পনাকে বাস্তবে রুপ দেয়ার ক্ষমতা রাখেন। সুশৃঙ্খলা জীবনযাপনের প্রতি এদের রয়েছে প্রবল ঝোঁক। নতুন বছরে বৃষ রাশির লোকেরা পরিকল্পনা অনুয়ায়ী কাজ করতে পারলে সফলতা আপনার করায়ত্তে থাকবে।  অর্থনৈতিক বিষয়ে আপনার সফলতার ধারাবাহিকতা বজায় থাকবে। পেশাগতভাবে সফল হবেন। এ বছর প্রচুর ভ্রমণের সুযোগ পাবেন। শারীরিকভাবে কিছুটা সমস্যায় ভুগতে পারেন। রোগ নির্ণয়ে জটিলতা বাড়তে পারে। প্রিয় কারো আচরণ মানসিক কষ্টকর হবে। সাংগঠনিক ও সামাজিক কর্মকাণ্ডে সফলতা পাবেন। আপনার গৃহীত পদক্ষেপ বিভিন্ন মহলে প্রশংসিত হবে। আপনার কর্মপরিবেশ আপনার অনুকূলে নাও থাকতে পারে, কিছু বৈরী আচরণের শিকার হতে পারেন। সৃজনশীল ও গবেষণামূলক কাজে সফলতা পাবেন। দাম্পত্য ও পারিবারিক ক্ষেত্রে মানিয়ে চলা কঠিন হবে। আলস্য ও ইন্দ্রিয় সুখপ্রবণতার জন্য শারীরিক সমস্যা দেখা দিতে পারে। সামগ্রিক উন্নতির জন্য একগুঁয়ে মানসিকতাকে নিয়ন্ত্রণে রাখতে হবে। সম্পত্তি সংক্রান্ত বিষয়ে বিনিয়োগে সফলতা পাবেন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন): মিথুন রাশির জাতক-জাতিকাদের মধ্যে রয়েছে সতেজ ও প্রফুল্ল মানসিকতা। যেকোনো পরিস্থিতিতে মানিয়ে নিতে সক্ষম। এ বছর আপনাকে মানসিক অস্থিরতা ও চঞ্চলতা  নিয়ন্ত্রণে রাখতে হবে। বছরের শুরুতে আর্থিক ও শারীরিক-মানসিক  সমস্যায় ভুগতে পারেন। বছরের বিভিন্ন সময়ে আপনার আর্থিক বিষয়ে অনিশ্চিত পরিস্থিতি তৈরি হতে পারে। শিক্ষা ও গবেষণামূলক কাজে সফলতা পাবেন। সৃজনশীল কাজে সন্তোষজনক সম্মান ও স্বীকৃতি লাভের সম্ভাবনা আছে। আত্মীয়স্বজনের সঙ্গে ভুল বোঝাবুঝি ও মানসিক মতের অমিল থাকবে। কারো কারো কর্মক্ষেত্রে পদোন্নতি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায়িক কার্যক্রম বাড়বে ও অর্থনৈতিক সফলতা পাবেন। বছরের বেশির ভাগ সময় পারিবারিক শান্তি শৃঙ্খলা থাকবে। আনন্দময় জীবনযাপন করবেন। শারীরিক বিষয়ে সচেতনতা প্রয়োজন।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই): কর্কট রাশির জাতক-জাতিকাদের জন্য জন্য বছরটা খুব শুভ। নতুন কোনো কাজের পরিকল্পনায় সাফল্য লাভ করবেন। এই বছর আপনি চরম বাস্তবতার সম্মুখীন হবেন। কর্মক্ষেত্রে বিভিন্নমুখী চাপের সম্মুখীন হবেন। পারিবারিক ও বিবাহিত জীবনে ভুল বোঝাবুঝি ও মানসিক দূরত্ব তৈরি হতে পারে। এই বছর যানবাহন চলাচলে বিশেষ সর্তকতা অবলম্বন করবেন। উচ্চশিক্ষা সূত্রে বিদেশ যাওয়ার সুযোগ পাবেন। অনেকেরই কর্মপ্রাপ্তির প্রচুর সম্ভাবনা আছে। প্রেমের ক্ষেত্রে নতুন যোগাযোগ সৃষ্টি হবে। প্রেমের ক্ষেত্রে পুরাতন দ্বন্দ্বের অবসান হবে। স্বাস্থ্যের প্রতি আরো মনোযোগী হওয়া উচিত। প্রতিযোগিতামূলক যেকোনো কাজে সফলতা পাওয়ার সম্ভাবনা আছে। তবে এ বছরের বেশিরভাগ সময় আপনি মানসিক অবসাদগ্রস্ততায় ভুগবেন। চাকরিজীবীদের ক্ষেত্রে অহেতুক মানসিক চাপ এবং চিন্তা বৃদ্ধি পাবে। আশানুরূপ অর্থোপার্জনের যোগ আছে। যথেষ্ট ভালো আয় উপার্জন হলেও ব্যয়ের মাত্রা বেড়ে যেতে পারে। এ বছর আপনার শত্রুতা বাড়তে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট): এ বছর মনের জোর ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। অপ্রিয় কথা বলা থেকে নীরবতা অবলম্বন করাই আপনার জন্য অনেক ভালো হবে। সাংগঠনিক ও রাজনৈতিক ক্ষেত্রে প্রতিষ্ঠা লাভের সম্ভাবনা আছে। আয় উন্নতির যোগ লক্ষ্য করা যায়। তবে অতিরিক্ত মানসিক চাপের জন্য অমনোযোগিতা বাড়বে। এ বছর আপনার অর্থসম্পদ ও সম্মান বৃদ্ধি পাবে। তবে এ বছর আপনার শত্রু সম্পর্কে যথেষ্ট সচেতন থাকুন। অনেকেই বিদেশ ভ্রমণের সুযোগ পাবেন। শারীরিক বিষয়ে সতর্ক থাকা উচিত। পারিবারিক বিষয়ে মতের অমিল ও ভুল বোঝাবুঝি বাড়বে। দাম্পত্য জীবনে সংযমী আচরণ করা উচিত, নতুবা দীর্ঘস্থায়ী সমস্যা বাড়বে। প্রিয়জনের সঙ্গে দূরত্ব তৈরি হতে পারে। ব্যবসায়ীদের আর্থিক যোগাযোগ শুভ। ব্যবসায়ীদের আয়ের নতুন উৎস তৈরি হবে। ভূমিসংক্রান্ত ব্যবসা ও যানবাহন  ব্যবসায় যারা জড়িত তারা এ বছর আশাতীত অর্থ উপার্জন করতে পারেন।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক-জাতিকারা যথেষ্ট যুক্তিবাদী নীরবকর্মী। কন্যা রাশির জন্য এই বছরটি পারিবারিক, সামাজিক ও কর্মক্ষেত্রে যথেষ্ট ইতিবাচক। এ বছর আপনার রোগ নিরাময়ের ক্ষমতা বাড়বে। আর্থিক অবস্থা যথেষ্ট স্থিতিশীল থাকবে। নতুন করে ব্যবসায়ীদের যোগাযোগ এবং আয় বাড়লেও খরচের দিকে বিশেষ লক্ষ্য রাখা উচিত। আবেগকে প্রশ্রয় দিলে কর্মক্ষেত্রে ক্ষতির সম্ভাবনা রয়েছে। কারো কারো ক্ষেত্রে নতুন চাকরির সম্ভাবনা রয়েছে। পারিবারিক দুশ্চিন্তা পূর্বের তুলনায় কমে যাবে। চলাফেরা বা যানবাহনে সতর্ক থাকতে হবে। শিক্ষার্থীদের জন্য কারো কারো ক্ষেত্রে বিদেশ ভ্রমণ যোগ রয়েছে। প্রেমের ক্ষেত্রে আপনাকে কিছুটা সতর্ক হতে হবে। কেউ অহেতুক আইনগত ঝামেলায় জড়িয়ে পড়তে পারেন। ভাইবোন এবং পারিবারিক ক্ষেত্রে কিছুটা মতবিরোধ দেখা দিতে পারে। অনেকেই সামাজিক কোনো কাজে ব্যস্ত হয়ে পড়বেন। সন্তানের শরীরের প্রতি লক্ষ্য রাখা উচিত। বাবা এবং মায়ের জন্য দুশ্চিন্তা বাড়তে পারে। কারো ব্যবসা পরিবর্তনের বিষয় যোগ রয়েছে। কেউ মিথ্যা ঝামেলা ও বদনামে জড়াতে পারেন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২২ অক্টোবর): তুলা রাশির জাতক-জাতিকারা অত্যন্ত কল্পনাপ্রবণ ও বুদ্ধিমান হয়ে থাকেন। পাশাপাশি খুব শান্তিপ্রিয় বলে কোনো ঝামেলায় নিজেকে জড়াতে চান না। এ বছর আপনার আর্থিক স্বচ্ছলতা বৃদ্ধি পাবে। কর্মজীবী ও ব্যবসায়ীদের জন্য এই বছরটি যথেষ্ট শুভ। তবে সফলতার ধারাবাহিকতা বজায় রাখতে হলে আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে। পারিবারিক শান্তি বৃদ্ধি পাবে। প্রেমিক যুগলের জন্য বছরটি খুব ভালো। ধর্মীয় ও সামাজিক কাজে অর্থ ব্যয় হবে। ব্যবসায়ীদের ক্ষেত্রে যোগাযোগ এবং ব্যস্ততা আরো বেড়ে যাবে। তবে প্রয়োজনের তুলনায় ব্যয় বেশি হবে। শিক্ষার্থীদের কেউ কেউ বিদেশে পাড়ি জমাবেন। প্রভাবশালী কোনো বন্ধুর সহযোগিতায় সুনাম, যোগাযোগ ও সম্মান বাড়বে। তবে কর্মের চাপ এবং ব্যয় বৃদ্ধির জন্য দুশ্চিন্তা বাড়বে। কর্মপরিবেশে সহকর্মীর সঙ্গে মতের অমিল ও ভুল বোঝাবুঝি হতে পারে। পারিবারিক ও দাম্পত্য জীবনে পারস্পরিক সহযোগিতা ও সহনশীলতা প্রয়োজন। বিলাসিতা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। কারো কারো ক্ষেত্রে সন্তানের জন্য দুশ্চিন্তা বাড়তে পারে। আর্থিক লেনদেনে সতর্ক থাকা উচিত। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে। এ বছর অনেকেরই প্রেমে বিচ্ছেদ ঘটতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২২ নভেম্বর): নতুন বছর বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ সম্ভাবনাময়। এ বছর আপনার মানসিক দৃঢ়তা ও আত্মবিশ্বাস বাড়বে। ব্যক্তিগত প্রচেষ্টা ও উদ্যোগে অনেক বিষয়ে সফলতা পাবেন। প্রতিযোগিতামূলক কাজে সফলতা পাবেন। আর্থিক পরিস্থিতি উঠানামা করবে। স্পষ্ট কথা বলার জন্য অনেকের সঙ্গে ভুল বোঝাবুঝি ও মানসিক দূরত্ব তৈরি হবে। শিক্ষাক্ষেত্রে সাফল্যের ধারাবাহিকতা বজায় থাকবে। উচ্চশিক্ষা ও গবেষণামূলক কাজে সাফল্য আসবে। সন্তানের সাফল্যে গর্বিত হবেন। শারীরিক বিষয়ে যথেষ্ট পরিমাণে সতর্ক থাকা উচিত। মানসিক উত্তেজনা ও অস্থিরতা নিয়ন্ত্রণে রাখা উচিত। পেশাগত কাজে ভুল বোঝাবুঝি ও শত্রুতার পরিবেশ তৈরি হবে। প্রেমে সফলতা পাবেন। দাম্পত্য জীবনে আনন্দ অনুভব করবেন। তবে আত্মীয়-স্বজনের কাছ থেকে দূরত্ব তৈরি হবে। ব্যবসাক্ষেত্রে বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা সফল হবেন। তবে শত্রুতামূলক ক্ষতির ব্যাপারে সতর্ক থাকা উচিত। বিদেশ ভ্রমণের সম্ভাবনা তৈরি হবে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): ধনু রাশির জাতক-জাতিকারা স্বাধীনচেতা, নির্ভীক, স্পষ্টবাদী এবং প্রবল আত্মবিশ্বাসের অধিকারী। তবে এ বছর মতানৈক্য এড়িয়ে চলতে হবে। পারিবারিক সম্প্রীতি বৃদ্ধি পাবে। পরিবারের যেকোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে অন্যের মতামত গ্রহণ করুন। সাফল্যের ধারাবাহিকতা রক্ষার জন্য আপনাকে একাগ্রতা বৃদ্ধি করতে হবে। আপনি প্রচুর অর্থ উপার্জনের সুযোগ পাবেন, কিন্তু অর্থ ধরে রাখা কষ্টকর হবে। পেশাগত ও ব্যবসায়িক সফলতা পাওয়ার জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হবে। প্রেমের ব্যাপারে আশার বিপরীত ফল পেতে পারেন। ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে মতের অমিল হওয়ার সম্ভাবনা আছে। অপ্রত্যাশিতভাবে অর্থপ্রাপ্তি ঘটতে পারে। সন্তানদের প্রতি আরো আগ্রহী ও মনোযোগী হোন। আপনার ব্যক্তিত্ব অন্যকে প্রভাবিত করবে। উচ্চশিক্ষার ক্ষেত্রে কারো কারো সুযোগ আসবে। ব্যবসায়ে নতুন যোগাযোগ বৃদ্ধি পাবে। কর্মক্ষেত্রে কোনো ভুল বোঝাবুঝি বা ষড়যন্ত্রের শিকার হতে পারেন। কাজের চাপ বাড়বে। পাশাপাশি কাজে সাফল্য পাবেন। ব্যবসায়ীরা কেউ ব্যবসার কারণে বিদেশ ভ্রমণের সুযোগ পাবেন। চাকরিজীবিদের কারো পদোন্নতির সম্ভাবনা রয়েছে। যানবাহন চলাচলে সতর্ক থাকা প্রয়োজন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি): মকর রাশির জাতক-জাতিকাদের জন্য এ বছরটি বেশি ইতিবাচক। সফলতার জন্য আপনাকে প্রচুর পরিশ্রম করতে হবে। এ বছর আর্থিক অবস্থা আপনার অনুকূলে আসবে। কর্মক্ষেত্রে সাফল্য অর্জন করতে পারবেন। মান-সম্মান যথেষ্ট বৃদ্ধি পাবে, পাশাপাশি আয় বৃদ্ধির যোগ দেখা যায়। অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করার জন্য একাগ্রতা বিশেষ প্রয়োজন। প্রেমের ক্ষেত্রে কিছুটা ভুল বোঝাবুঝি হতে পারে। পারিবারিক বিষয়ে আরও মনোযোগী ও সহনশীল হোন। অংশীদারি ব্যবসায়  কিছুটা ভেবে সিদ্ধান্ত নিলে বুদ্ধিমানের কাজ হবে। শিক্ষার্থীদের জন্য সাফল্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। কেউ কেউ বিদেশ ভ্রমণের সুযোগ পাবেন। সব বিষয়ে গোপনীয়তা বজায় রাখার চেষ্টা করুন। অনেকেই নতুন কর্মসংস্থানের সুযোগ পাবেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য নতুন বছর  বেশ সম্ভবনাময়। তবে বছরের শুরুতে আপনাকে বেশ প্রতিকূলতার মধ্যে যেতে হবে। আর্থিক বিষয় নিয়ে সমস্যায় থাকবেন। নিয়মতান্ত্রিক পদ্ধতিতে জীবনযাপন না করলে শারীরিক বিষয় নিয়ে সমস্যা তৈরি হতে পারে। পেশাগত ও ব্যবসায়িক সফলতা পেতে হলে আপনাকে অবশ্যই সুশৃংখলভাবে কাজ করতে হবে। আপনাকে ইমোশন, সেন্টিমেন্ট ও সংবেদনশীলতাকে নিয়ন্ত্রণে রাখতে হবে। পারিবারিক ও দাম্পত্য জীবনে সহনশীল হতে হবে। প্রিয়জনের সঙ্গে মতের অমিল তৈরি হবে। জীবনসঙ্গিনীর সঙ্গে মতের সমন্বয় করে চলুন। হিসাব-নিকাশ না করে ব্যবসায় অর্থ বিনিয়োগ করা থেকে বিরত থাকুন। ব্যবসার দিক থেকে নতুন করে যোগাযোগ বাড়বে। কর্মপরিবেশে মানিয়ে চলার চেষ্টা করুন। অনেকেরই কর্ম পরিবর্তনের যোগ লক্ষ্য করা যায়।  বৈদেশিক সূত্রে লাভবান হওয়ার যোগ আছে। আমদানি-রপ্তানি ব্যবসায় জড়িতদের জন্য ভালো বছর। কোনো ধরনের দীর্ঘসূত্রিতা ও আলস্যকে প্রশ্রয় দিবেন না। পারিবারিক ও কর্মজীবনে আপনার শত্রুতা বৃদ্ধি পাবে। প্রেমজনিত বিষয়ে কোনো অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে। অতি স্পষ্ট কথা বলার জন্য শত্রুতা বাড়বে। পারিবারিক জীবনে শৃঙ্খলা পরায়ণ হওয়ার চেষ্টা করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): ২০২৩ সাল মীন রাশির জাতক-জাতিকাদের জন্য শুভ কিছুর ইঙ্গিত দিচ্ছে। ব্যবসায় বিনিয়োগের জন্য বেশ ভালো সময়। বছরের শুরুতে পারিবারিক ঝামেলা বাড়তে পারে। পেশাগত ও কর্মজীবনে আশানুরূপ সাফল্য লাভ হওয়ার সম্ভবনা আছে। বিশেষ কোনো কাজের জন্য সুনাম বাড়বে। অপ্রিয় এবং স্পষ্ট  কথা বলে অযথা শত্রুতার সৃষ্টি করা থেকে বিরত থাকার চেষ্টা করুন। যেকোনো বিষয় নিয়ে দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করুন। শারীরিক বিষয় নিয়ে সমস্যা হতে পারে, সে বিষয়ে আপনাকে যথেষ্ট সতর্ক হতে হবে। পারিবারিক ও দাম্পত্য জীবনে সব ধরনের ভুল বোঝাবুঝি থেকে সতর্ক থাকার চেষ্টা করুন। আর্থিক বিষয় নিয়ে অনিশ্চিত অবস্থা তৈরি হতে পারে। পেশাগত কাজে উদ্বেগ বাড়তে পারে। প্রেমের ব্যাপারে কিছু বিষয়ে নীরবতা অবলম্বন করাই শ্রেয় হবে। কর্মজীবনে সহকর্মীর সঙ্গে মতানৈক্য এড়িয়ে চলুন। নিজের ভুল সিদ্ধান্তের জন্য অর্থ ক্ষতি হওয়ার সম্ভাবনা লক্ষ্য করা যায়। কর্মস্থলে শত্রুতা ও ষড়যন্ত্রের যোগ রয়েছে। ব্যয় নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। যানবাহনের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। ভ্রমণের সুযোগ তৈরি হবে। বেকারদের কারো কারো ক্ষেত্রে নতুন চাকরির সম্ভাবনা রয়েছে।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়