ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শেরাটন ঢাকায় ভূমধ্যসাগরীয় অঞ্চলের খাবারের উৎসব

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ৮ জুন ২০২৩   আপডেট: ২৩:০৪, ৮ জুন ২০২৩
শেরাটন ঢাকায় ভূমধ্যসাগরীয় অঞ্চলের খাবারের উৎসব

রাজধানীর বনানীতে অবস্থতি পাঁচ তারকা হোটেল শেরাটন ঢাকা খাদ্যপ্রেমীদের জন্য ‘মেডিটেরানিয়ান ফুড সাফারি’ শিরোনামে ভূমধ্যসাগরীয় খাবারের বৈচিত্রময় আয়োজন করেছে। হোটেলটির ১৪ তলায় অবস্থিত ‘গার্ডেন কিচেন’ রেস্টুরেন্টে ৮ জুন থেকে শুরু হওয়া এ আয়োজন চলবে আগামী ১৮ জুন পর্যন্ত।

৭ জুন (বুধবার) শেরাটন ঢাকা’র গার্ডেন কিচেনে এ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আবদুল্লাহ খাসেফ আল হামৌদি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট পিএলসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, ওয়েস্টিন ঢাকা’র জেনারেল ম্যানেজার স্টিফেন ম্যাসে, ব্র্যাক ব্যাংক লিমিটেডের হেড অব অ্যালায়েন্স প্রোডাক্টস রিটেইল ব্যাংকিং মো. আশরাফুল আলম, ভূমধ্যসাগরীয় খাবারের বিশেষ রন্ধনশিল্পী এবং শেরাটনের কর্মকর্তারা ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

‘মেডিটেরানিয়ান ফুড সাফারি’ উৎসবে প্রবাসী রন্ধনশিল্পী এরহান ডেমির, আহমেত গুলার ও সাইত দুরসুন এবং শেরাটন ঢাকা’র স্থানীয় শেফ মাহবুবুর রশিদ আখন্দ ও মো. আল্লামা ইকবাল ভূমধ্যসাগরীয় রন্ধনশিল্পী হিসেবে ভূমধ্যসাগরের সমৃদ্ধ এবং বৈচিত্র্যময় খাবার পরিবেশন করবেন। 

উৎসব চলাকালীন প্রকৃত ভূমধ্যসাগরীয় সামুদ্রিক খাবার যেমন মরক্কোর সিফুড বাস্টিলা, স্প্যানিশ সিফুড পায়েলা, আলবেনিয়ান ক্যাসেরোল এবং মাছ যেমন নর্দার্ন রেড স্ন্যাপার, অক্টোপাস, পুরো টুনা, কিং প্রনস, লবস্টার উপভোগ করা যাবে। এছাড়াও, মাংসপ্রেমীদের জন্য থাকছে বিশ্ব বিখ্যাত তুর্কি কাবাব ও শাওয়ারমা, ওমানি শুওয়া, সিরিয়ান ল্যাম্ব স্টু, তুর্কি কাবাব ও শাওয়ারমা, আরবি মেজে, বিফ তাজিন এবং আরও অনেক খাঁটি ভূমধ্যসাগরীয় খাবারের আয়োজন। মিষ্টিপ্রেমীদের জন্য রয়েছে ভূমধ্যসাগরীয় মিষ্টান্ন যেমন ক্রেমনা রেজিনা, মাদারিকা, তুফাহিজা, বাকলাভা, সোবিয়েত, সেকারপেয়ার, আসুরে, ইরমিক হালওয়া, কুনাফা, উম্ন আলি এবং আরও অনেক জিভে জল আসা মিষ্টান্নের একটি বিশেষ আয়োজন। 

শুধু রাতের বুফের আয়োজনে এসব খাবার উপভোগ করা যাবে জনপ্রতি ৮৫০০ টাকায়। সঙ্গে থাকছে ২০টির বেশি ব্যাংক কার্ডের সঙ্গে একটি কিনলে একটি ফ্রি সুবিধা। ভোজনপ্রেমীরা দ্য গার্ডেন কিচেনের +৮৮০২৫৫৬৬৮১১১ নম্বরে কল করে রিজার্ভেশন দিতে পারবেন। 

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়