ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

২০২৪ সালের ট্রেন্ডোমিটার: ফ্যাশনের কো-অর্ড কথন

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১২:২৩, ১৮ ডিসেম্বর ২০২৩
২০২৪ সালের ট্রেন্ডোমিটার: ফ্যাশনের কো-অর্ড কথন

ঘড়ির অ্যালাম বেজেই চলছে আর আপনি ভাবছেন আরেকটু ঘুমিয়ে নেবেন।  পরে দেখলেন হাতে সময় মাত্র আধা ঘন্টা। তখন আপনি নিজেকে নিশ্চয় দ্রুত গুছিয়ে নিতে চাইবেন। কারণ অফিস কিংবা ইউনিভার্সিটিতে যেতে দেরি হয়ে যাচ্ছে। চাইলে মাত্র ১৫ মিনিটে নিজেকে গুছিয়ে নিতে পারেন। হ্যাঁ, এমন উপায় আছে।

স্টাইলিংয়ের একটি জনপ্রিয় ধারা হচ্ছে ম্যাক্সিমাম স্টাইল উইদ মিনিমাম এফোর্ট। এতেই এথনিক ইভেন্ট কিংবা অফিস লুক সবটুকু পাওয়া চাইই-চাই। এটুকু নিশ্চিত করার জন্য ফ্যাশন বিশ্ব লুফে নিয়েছে কো-অর্ড টেকনিক। বলা যায়, ২০২৪ সালের ট্রেন্ডোমিটারেও এই টেকনিক ঠিকই জায়গা করে নেবে।

কো-অর্ড মূলত টু-পিস সেট পোশাক। এটি হতে হবে ম্যাচিং কালারের। প্রিন্ট অথবা সিঙ্গেল কালার ফ্যাব্রিকের তৈরি। কখনো টপ এবং স্কার্টের যুগলবন্দি তো আবার কো-অর্ডিনেটেড জগার এবং সোয়েটশার্টের মেলবন্ধন। ব্লাউজ আর লেহেঙ্গা স্কার্টের সঙ্গেও মিলিয়ে নেওয়া যায় একদমে। দুটি আলাদা পোশাক অথচ একে অন্যের রং, ঢংয়ে এক।

শীত কিংবা বসন্ত বছরের যেকোনো সময়ের জন্য উপযুক্ত এই স্টাইল। যেহেতু একই কালারের আধিপত্য তাই রং বাছাইয়ের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া যেতে পারে স্টিল গ্রে, কফি, চকোলেট ব্রাউনের মতো রং।

কো-অর্ড স্টাইলিংয়ের টু পিস অন্যভাবেও ব্যবহার করা যেতে পারে। এই ধরুন, মিক্স অ্যান্ড ম্যাচ স্টাইলিংয়ের জন্য কো-অর্ডের এক পিস টপের সঙ্গে আপনার ওয়্যারড্রোব থেকে একটি বটমওয়ার বেছে নিন। ব্যাস হয়ে গেল।

এই শীতে যদি কো-অর্ড স্টাইল করতে চান বেছে নিতে পারেন লাইম গ্রিন কিংবা হট পিঙ্ক রংয়ের পোশাক। এর সঙ্গে উইনটার অনুষঙ্গ হিসেবে ডেনিমের জ্যাকেট, চাঙ্কি ট্রেইনার আর স্টেটমেন্ট জুয়েলারি দারুণ যোগসূত্র তৈরি করবে। এছাড়াও স্টাইলিংয়ে যুক্ত করতে পারেন কার্ডিগান আর ট্রেইনার।

সব থেকে কম সময়ে নিজেকে সাজিয়ে গুছিয়ে তোলার জন্য এর থেকে ভালো উপায় আর কি হতে পারে!

কো-অর্ড ফ্যাশনের আবেদন কিন্তু বেশ পুরোনো। ১৬০০ শতকে ব্রিটেনের নারীরা টপ ও স্কার্ট মিলিয়ে পরতে শুরু করেন। আর সেই শুরু। এরপর ১৬৬৬ সালে দ্বিতীয় চার্লস কো-অর্ডের একটি নতুন বৈচিত্র্য প্রবর্তন করেন। সেই ধারা ফ্যাশন প্রেমীরা লুফে নেয়। যা এখন আধুনিক থ্রি-পিস স্যুট হিসেবে দেখা যাচ্ছে।

বাংলাদেশে বিনোদন অঙ্গনের তারকাদের মধ্যে জয়া আহসান থেকে অপু বিশ্বাস, শবনম ফারিয়া থেকে তানজিন তিশা সবাই মেতেছেন কো-অর্ড স্টাইলে।

যেসব ব্র্যান্ড কাজ করছে কো-অর্ড নিয়ে: বিন সাইদ, লা মোসাইক, অল্টার ইগো ইন্ডিয়া, ফ্যান্সি পেটেলস, ফেবনেস্ট, জারা, এপিজেডসহ আরো অনেক ব্র্যান্ডেই মিলবে কো-অর্ড পোশাক।

ঢাকা/স্বরলিপি/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়