ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

সানবার্ন সারিয়ে তোলে এই ফেসপ্যাক

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ১৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:৫০, ১৩ এপ্রিল ২০২৪
সানবার্ন সারিয়ে তোলে এই ফেসপ্যাক

বাঙালির রূপচর্চায় আদি উপাদানগুলোর একটি হলুদ। বাংলা বর্ষবরণের আগে হলুদ দিয়েই হোক ত্বকের যত্ন। রূপচর্চার এই উপাদানটি ত্বকে সরাসরি ব্যবহার করা যায়। এই উপাদান দিয়ে রূপচর্চা করলে ত্বক থেকে সানট্যান উঠে যায়। ত্বক থাকে দাগহীন। নিজেই তৈরি করে নিতে পারেন হলুদের ফেসপ্যাক। 

হলুদের ফেসপ্যাক তৈরির জন্য লাগবে বেসন, চন্দন, গোলাপজল এবং হলুদ। এই উপাদানগুলো একত্রে মিশিয়ে বানিয়ে ফেলতে পারবেন ফেসপ্যাক। এগুলোর মধ্যে বেসন এক্সফোলিয়েন্টের কাজ করবে অর্থাৎ  ত্বকের মৃত কোষ সরিয়ে ফেলবে। অন্যদিকে চন্দন ত্বকের উজ্জ্বলভাব ফিরিয়ে দেবে। আর হলুদে আছে অ্যান্টি অক্সিড্যান্ট এবং অ্যান্টি ইনফ্ল্যামেটরি উপাদান। যা আপনার ত্বককে জীবাণুমুক্ত রাখবে এবং ত্বকের প্রাকৃতিক জেল্লা ফিরিয়ে দেবে।

হলুদের ফেসপ্যাক তৈরি করতে একটি পাত্রে ২ চামচ বেসন নিয়ে নিন। ১ চামচ চন্দনগুঁড়ার সঙ্গে এক চিমটি হলুদ মিশিয়ে দিন। এবার গোলাপ জল মিশিয়ে দিন। পরিমাণমতো গোলাপ জল মিশিয়ে নিয়ে পেস্ট তৈরি করুন। খেয়াল রাখবেন পেস্টটি যেন খুব বেশি ঘন বা পাতলা হয়ে না যায়।

এবার এই পেস্ট সরাসরি আপনার মুখে লাগিয়ে নিন। তারপর ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর পরিষ্কার ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এই গ্রীষ্মে সপ্তাহে দুই দিন হলুদের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। 

/লিপি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়