ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

ঈদে ভালো সেলফি তোলার টিপস

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৭, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১১:৪৮, ৭ এপ্রিল ২০২৪
ঈদে ভালো সেলফি তোলার টিপস

ঈদের দিন সেলফি তোলা হবে না, তাই হয় নাকি! কয়েকটি দিক খেয়াল রাখলেই ভালো সেলফি তোলা সম্ভব। রইলো টিপস।

পর্যাপ্ত আলোতে সেলফি তুলুন: পর্যাপ্ত আলোতে সেলফি সুন্দর হয়। সূর্যের আলোতে সেলফি তুললে সূর্যের বিপরীতে দাঁড়াতে হবে। ঘরের ভেতরে বাতির আলোয় সেলফি তুললে বাতির বিপরীতে থাকতে হবে।

স্বাভাবিক আলোতে সেলফি তুলুন: সেলফি তোলার সময় ফ্ল্যাশ ব্যবহার করবেন না। স্বাভাবিক আলোতে সেলফি ভালো আসে।

টাইমার ব্যবহার করুন: গ্রুপ  সেলফি তোলার সময় টাইমার ব্যবহার করুন। স্মার্টফোনে টাইমার ব্যবহার করে এ সমস্যার সমাধান করা সম্ভব। শুধু তাই নয়, টাইমার ব্যবহার করলে ভালোভাবে ক্যামেরার দিকে তাকিয়ে ছবিও তোলা যায়।

ক্যামেরার ওয়াইড অ্যাঙ্গেল মোড চালু রাখুন: সেলফি ক্যামেরায় গ্রুপ আইকনে ট্যাপ করে ওয়াইড অ্যাঙ্গেল মোড চালু করুন। অনেক সময় দুই পাশে থাকা ব্যাক্তিরা ছবি থেকে বাদ পড়ে যান। স্মার্টফোনের ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করে এ সমস্যার সমাধান করা সম্ভব। সেলফি ক্যামেরায় গ্রুপ আইকনে ট্যাপ করে সহজেই ওয়াইড অ্যাঙ্গেল মোড ব্যবহার করা যায়।

বিভিন্ন কোণ থেকে সেলফি তুলুন: সব সময় সামনে থেকে ছবি না তুলে বিভিন্ন কোণ থেকে সেলফি তুলতে পারেন। বিভিন্ন কোণ থেকে ছবি বৈচিত্র্যময় সেলফি তুলুন, মনের মতো সেলফি পেয়ে যাবেন।

সেলফি স্ট্রিক ব্যবহার করুন: সেলফির উচ্চতা বা দৈর্ঘ্য প্রসারিত করার জন্য সেলফি স্টিক ব্যবহার করতে পারেন।

লোকেশন নির্বাচন করুন: কোথায় সেলফিটি তুলবেন-সেই জায়গা নির্বাচন করুন। এবার সেলফিটি কোন অ্যাঙেল থেকে তুলতে চান পরিকল্পনা করে নিন। 

তথ্যসূত্র:স্ন্যাপি স্ন্যাপস

/লিপি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়