ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

কাজী শাহেদ আহমেদ নির্ভীক সাংবাদিকতার প্রতীক: জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১০, ২৯ আগস্ট ২০২৩  
কাজী শাহেদ আহমেদ নির্ভীক সাংবাদিকতার প্রতীক: জিএম কাদের

অধুনালুপ্ত দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক এবং জেমকন গ্রুপের চেয়ারম্যান কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

সোমবার রাতে এক শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, সংবাদপত্রের আধুনিকতায় কাজী শাহেদ আহমেদ অনন্য অবদান রেখেছেন। কাজী শাহেদ নির্ভীক সাংবাদিকতার প্রতীক। একজন সফল ব্যবসায়ী হিসেবে দেশের সমৃদ্ধি ও কর্মসংস্থান সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তার লেখা বইগুলো বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করেছে। কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে জাতি এক প্রতিভাবান সন্তানকে হারালো।

এদিকে, কাজী শাহেদ আহমেদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব মো.মুজিবুল হক চুন্নু এমপি।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে নব্বইয়ের দশকে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক, জেমকন গ্রুপের প্রতিষ্ঠাতা কাজী শাহেদ আহমেদ সোমবার (২৮ আগস্ট) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৮৩ বছর।

দেশের বিশিষ্ট এই শিল্প উদ্যোক্তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মৃত্যুতে প্রতিষ্ঠানের কর্মী, সাংবাদিক ও সংস্কৃতি অঙ্গনেও শোকের ছায়া নেমে এসেছে।

নঈমুদ্দীন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়