ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৩ ১৪৩০

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট

ইনকিলাব চ্যাম্পিয়ন, রানার্সআপ প্রতিদিনের বাংলাদেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ২৫ নভেম্বর ২০২৩  
ইনকিলাব চ্যাম্পিয়ন, রানার্সআপ প্রতিদিনের বাংলাদেশ

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ক্রিকেট টুর্নামেন্ট-২০২৩-এ চ্যাম্পিয়ন হয়েছে দৈনিক ইনকিলাব। রানার্সআপ হয়েছে প্রতিদিনের বাংলাদেশ।

শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর পল্টন আউটার স্টেডিয়ামে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সংলগ্ন) ফাইনাল খেলায় প্রতিদিনের বাংলাদেশকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা ঘরে তোলে দৈনিক ইনকিলাব।

গত ২০ নভেম্বর শুরু হওয়া এ ক্রিকেট টুর্নামেন্ট পরিচালনা করেন ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান। শনিবার (২৫ নভেম্বর) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা রকিবুল হাসান। ডিআরইউ’র সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়াল্টন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিএলসির সিনিয়র ডেপুটি ডিরেক্টর রবিউল ইসলাম মিল্টন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও মতিঝিল মডেল স্কুল অ্যান্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি আব্দুল মতিন ভুইয়া। শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিআরইউ’র সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।

ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন—সংগঠনের যুগ্ম সম্পাদক মঈনুল আহসান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক কাওসার আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কার্যনির্বাহী সদস্য মনির মিল্লাত ও এসএম মোস্তাফিজুর রহমান সুমন। এছাড়া, ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ ও কবির আহমেদ খান সেখানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি রকিবুল হাসান বলেন, ক্রিকেট বাংলাদেশের ব্র্যান্ড। একে আরও এগিয়ে নিতে হবে। 

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, ক্রিকেট নিয়ে আমরা এমন কোনো সমালোচনা না করি, যাতে আমাদের ক্ষতি হয়। বরং আমরা বস্তুনিষ্ঠ সমালোচনা করতে পারি। ডিআরইউ’র এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনকে সাধুবাদ জানাই।

পরে প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ ডিআরইউ‘র নেতৃবৃন্দ চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে পুরস্কার তুলে দেন।

ফাইনালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় প্রথমবারের মতো ডিআরইউ মিডিয়া ক্রিকেটে অংশ নেওয়া প্রতিদিনের বাংলাদেশ। ফয়সাল খানের ২৯, সৈয়দ রিয়াদের ২৭, দীপক দেবের ৫ রানের ওপর ভর করে ৪ উইকেটে ৮৩ রান সংগ্রহ করে দলটি। জবাবে ১ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় ইনকিলাব। দলের অতিথি খেলোয়াড় মো. মাঝহারুল ইসলামের ১৪ বলে ঝড়ো অপরাজিত ৫৫ রান এবং মাইনুল হাসান সোহেলের ৫ বলে ১৮ রানের ক্যামিওতে ম্যাচ জিতে নেয় ইনকিলাব। ফাইনালে ম্যাচ সেরার পুরস্কার জিতেন জয়ী দলের মাঝহারুল ইসলাম। একই সঙ্গে টুর্নামেন্ট সেরার পুরস্কারও নিজের করে নেন ইনডিপেনডেন্ট টেলিভিশনের এ সিনিয়র রিপোর্টার।

ডিআরইউ-মিডিয়া ক্রিকেটে প্রথমবার খেলায় অংশ নিয়ে ব্যাট হাতে ৩০২ রান এবং বল হাতে ৪ উইকেট শিকার করে সিরিজ সেরার পুরস্কার জিতেন মাঝহার। টুর্নামেন্টের সেরা বোলার নির্বাচিত হয়েছেন প্রতিদিনের বাংলাদেশের দীপক কুমার দেব। মোট ৮ উইকেট শিকার করেন তিনি।

আজ একটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ, দুটি সেমিফাইনাল, ফাইনালসহ মোট ৪টি ম্যাচ হওয়ার কথা থাকলেও কোয়ার্টার ফাইনাল ম্যাচটি হয়নি। ওই ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ছিল ডেইলি স্টার এবং প্রতিদিনের বাংলাদেশের। কিন্তু, ডেইলি স্টারের খেলোয়াড়রা মাঠে উপস্থিত থেকেও খেলায় অংশ নেননি। তারা প্রতিদিনের বাংলাদেশকে ওয়াকওভার দিলে না খেলেও সরাসরি সেমিফাইনালে পা রাখে প্রতিদিনের বাংলাদেশ। গতকালের (শুক্রবার) একটি ম্যাচ নিয়ে আপত্তির জেরে ডেইলি স্টার আজ মাঠে না নামার সিদ্ধান্ত নেয়। অতিথি খেলোয়াড় নিয়েই মূলত এ ঘটনার সূত্রপাত। গতকাল ম্যাচের একটা অনিয়ম নিয়ে আপত্তি তোলে ডেইলি স্টার। তারা ডিআরইউ’র শৃঙ্খলা কমিটির কাছে এ ব্যাপারে লিখিত আবেদন জানায়। তারা চিঠিতে জানান যে, ডিআরইউ যে সিদ্ধান্ত নিয়েছে, তাতে ডেইলি স্টারের পূর্ণ সম্মান রয়েছে। যেহেতু তারা গতকাল ম্যাচটি হেরেছে, সেহেতু তারা নীতিগতভাবে মাঠে এসেছে এবং মাঠে উপস্থিত থেকে প্রতিপক্ষ দলকে (প্রতিদিনের বাংলাদেশকে) ওয়াকওভার দিয়েছে। তারা এজন্য ম্যাচটি খেলতে চায়নি যে, অনেকেই হয়ত মনে করবে ডেইলি স্টার ম্যাচ জেতার জন্য গতকাল একটি দলের বিরুদ্ধে অভিযোগ করেছে। কিন্তু, চিঠিতে তারা বলেছেন, শুধু বিজয়ী হওয়ার জন্য আমরা টুর্নামেন্টে অংশ নেইনি। সবাই যাতে টুর্নামেন্টের নিয়ম-শৃঙ্খলা মেনে চলে, কোনো ধরনের অনিয়ম যাতে নয় হয়, এজন্যই তারা (ডেইলি স্টার) মাঠে এসেছেন।

আজ মিডিয়া ক্রিকেটের সমাপনী দিনে ওয়াকওভার দিয়ে দিন শুরু হলেও সেমিফাইনালের দুটি ম্যাচই নির্দিষ্ট সময়ে হয়েছে। দিনের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় ইনকিলাব এবং রাইজিংবিডি ডটকম। প্রথমে ব্যাট করে ১ উইকেটে ১১৬ রান করে রাইজিংবিডি দল। জবাবে ইনকিলাবের মাঝহারের অপরাজিত ৯৮ রানের ইনিংসে জয় তুলে নেয় ইনকিলাব। অপরদিকে, দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়ে ওয়াকওভার পেয়ে শেষ চারে পা রাখে প্রতিদিনের বাংলাদেশ এবং পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফরম্যান্স করা একাত্তর টিভি। তবে, সেমিফাইনালে প্রতিদিনের বাংলাদেশের কাছে পেরে ওঠেনি ফেভারিট একাত্তর টিভি। প্রথমে ব্যাট করে মাত্র ৪৮ রান সংগ্রহ করে একাত্তর টিভি। জবাবে ব্যাট করে ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায় প্রতিদিনের বাংলাদেশ। ২ উইকেটের ব্যবধানে ম্যাচ জিতে ফাইনালে ইনকিলাবের সঙ্গী হয় প্রতিদিনের বাংলাদেশ।

হাসান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়