ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুস্থদের জীবনমান উন্নয়নে বরাদ্দ বৃদ্ধি

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৪:৪০:৪১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ৪:৪০:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, দেশের দুস্থ ও অসহায় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার সমাজিক নিরাপত্তা খাতে বরাদ্দ বৃদ্ধি করেছে। পাশাপাশি স্বেচ্ছাসেবী সংগঠনসমূহ ও অসহায় মানুষের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

রোববার রাজধানীর ইস্কাটনে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদে সমাজকল্যাণমূলক কার্যক্রমে সম্পৃক্ত সংগঠনের ব্যবস্থাপনা ও কর্মীদের দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সচিব এ টি এম নাসির মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অতিরিক্ত পরিচালক ড. নুরুল আমিন ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রধানরা  বক্তব্য রাখেন।

মন্ত্রী বলেন, সারা দেশে সমাজসেবা অধিদফতরের মাধ্যমে নিবন্ধিত স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সংখা ৬২টি। সরকার এ প্রতিষ্ঠানসমূহের দক্ষতা ও সক্ষমতা বাড়াতে জাতীয় সমাজকল্যাণ পরিষদের মাধ্যমে প্রশিক্ষণ ও অনুদান প্রদান করছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে প্রতিটি অসহায় মানুষকে সরকারি সহায়তার আওতায় আনা হবে।

পরে মন্ত্রী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।


রাইজিংবিডি/ঢাকা/২১ জুলাই ২০১৯/আসাদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন