ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আধুনিক হবে ডিএনসিসির নতুন ১৮ ওয়ার্ড

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২২ ৯:০৫:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২২ ৯:০৫:৫৪ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, বনানী-গুলশান এলাকা থেকেও আরো আধুনিক হবে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ড।  চার হাজার দুইশ কোটি টাকা ব‌্যয়ে পরিকল্পিত রাস্তা, বাজার, খেলার মাঠ, পার্ক, কমিউনিটি সেন্টার, নারী ও শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করা হবে।

শুক্রবার বিকেলে রাজধানীর উত্তরখান এলাকার মৈনারটেক উচ্চ বিদ্যালয়ে গণ উন্নয়ন বিকাশ কেন্দ্র আয়োজিত ‘বেকার যুবক ও যুব মহিলাদের ফ্রি কম্পিউটার ও সেলাই প্রশিক্ষণ কর্মসূচি-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।

তিনি বলেন, আপনাদের উন্নয়নে আমি নিরন্তর কাজ করে যাচ্ছি।  আমাদের নতুন চ‌্যালেঞ্জ ডিএনসিসিতে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড সাজানো। তবে বনানী-গুলশান থেকেও এ নতুন ১৮টি ওয়ার্ড আধুনিক হবে। এখানে পরিকল্পিত রাস্তা, বাজার, খেলার মাঠ, পার্ক, কমিউনিটি সেন্টার, নারী ও শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করা হবে।

আতিকুল ইসলাম বলেন, যুবসমাজ আমাদের সম্পদ। এই সম্পদকে কিভাবে আমরা আরো যথাযথভাবে দেশ গঠনের কাজে লাগানো যায়  সেজন্য সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  যুবকদের উপযুক্ত করে গড়ে তোলার সবচেয়ে শক্তিশালী হাতিয়ার হলো তথ্য প্রযুক্তিতে প্রশিক্ষিত করা। একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় যুবসমাজকেই অগ্রণী ভুমিকা নিতে হবে।

গণউন্নয়ন বিকাশ কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি মিনারা সুলতানার সভাপতিত্বে আরো বক্তব‌্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ‌্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির ৪৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুর রহমান শফিক, ৪৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুক্তিযাদ্ধা সাইদুর রহমান সরকার, ৪৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মিয়া প্রমুখ।


ঢাকা/নূর/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন