ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

সেরা ভ্যাটদাতা ১৪৪, টানা ৪র্থবার ওয়ালটন

27 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ২ ডিসেম্বর ২০১৯  
সেরা ভ্যাটদাতা ১৪৪, টানা ৪র্থবার ওয়ালটন

সর্বোচ্চ পরিমাণ মূল্য সংযোজন কর (ভ্যাট) পরিশোধ করে টানা চতুর্থবারের মতো জেলা পর্যায়ে সেরা ভ্যাটদাতা নির্বাচিত হলো দেশের শীর্ষ ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

এবারে জেলা পর্যায়ের ব্যবসা ক্যাটাগরিতে প্রতিষ্ঠানটির ২টি ওয়ালটন প্লাজা সেরা ভ্যাটদাতা নির্বাচিত হয়েছে। এনবিআরের এক ঊর্ধ্বতন কর্মকর্তা রাইজিংবিডিকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

যদিও আগের বছর ২০১৮ সালে ২৫টি ওয়ালটন প্লাজা সেরা ভ্যাটদাতা নির্বাচিত হয়েছিল। অন্যদিকে ২০১৭ সালে ২৭ জেলার ওয়ালটন প্লাজা সেরা ভ্যাটদাতা হিসেবে পুরস্কৃত হয়। এছাড়া ২০১৬ সালে জেলা পর্যায়ে সর্বোচ্চ ২৯টি ওয়ালটন প্লাজা সেরা ভ্যাটদাতা নির্বাচিত হয়েছিল।

২০১৭-১৮ অর্থবছরে উৎপাদন, ব্যবসায় ও সেবা ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে নয়টি প্রতিষ্ঠান ও জেলা পর্যায়ে ১৩৫টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতা নির্বাচিত করা হয়েছে।

এনবিআরের মূসক-প্রশিক্ষণ ও পুরস্কার শাখার দ্বিতীয় সচিব ইসরাত জাহান রুমার সই করা পৃথক পৃথক চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে।

গত ২৮ নভেম্বর জারি করা আদেশে বলা হয়েছে, সরকার কর্তৃক ঘোষিত সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান নীতিমালা, ২০০৫ (সংশোধিত) বিধান অনুয়ায়ী ২০১৭-১৮ অর্থবছরের হিসেবে মূসক প্ররিশোধকারী প্রতিষ্ঠানসমূহের নামের তালিকা প্রকাশ করা হলো।

জাতীয় পর্যায়ে সেরা ভ্যাটদাতা হলো- উৎপাদন খাতের স্কয়ার ফরমুলেশনস লিমিটিড, এরিস্টোফার্মা লিমিটেড ও রসিদপুর কনডেনসেট ফ্রাকশনেশন প্লান্ট। ব্যবসায় খাতে ঢাকার মেসার্স হ্যামকো কর্পোরেশন লিমিটেড, গাজীপুরের এস সি জনসন প্রাইভেট লিমিটেড ও সিমেন্স হেলথ কেয়ার লিমিটেড।  সেবা খাতে  চট্টগ্রামের চিটাগাং ওয়্যার হাউস লিমিটেড, কাতার এয়ারওয়েজ ও থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল পাবলিক কোম্পানি লিমিটেড।

অন্যদিকে, ২০১৭-১৮ অর্থবছরে জেলা পর্যায়ে উৎপাদন, ব্যবসায় ও সেবা ক্যাটাগরিতে ওয়ালটনসহ ১৩৫টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতা নির্বাচিত করেছে এনবিআর।

২০১৭-১৮ অর্থবছরে জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাটদাতা হিসেবে পুরস্কারপ্রাপ্ত ওয়ালটন প্লাজাগুলো হলো- রাজশাহীর সাহেব বাজারের ওয়ালটন প্লাজা ও রংপুর স্টেশন রোডের ওয়ালটন প্লাজা

পুরো তালিকাটি দেখতে ক্লিক করুন...

 

ঢাকা/এম এ রহমান/নাসিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়