ঢাকা, সোমবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনায় দুদকের নিয়োগ পরীক্ষা স্থগিত

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২২ ২:৪৪:২৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২২ ২:৪৪:২৯ পিএম

করোনাভাইরাসের প্রকোপ রোধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালকের ১৩২টি ও উপ-সহকারী পরিচালকের ১৪৭টি শূন্যপদের মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

যদিও এর মধ্যে গত ২৯ ফেব্রুয়ারি থেকে উপসহকারী পরিচালক পদে মৌখিক পরীক্ষা শুরু করা হয়েছিল। অন্যদিকে ২১ মার্চ থেকে সহকারী পরিচালক পদের মৌখিক পরীক্ষা শুরু হওয়া কথা ছিল।

করোনো ভাইরোসের প্রকোপ ঠেকাতে পরীক্ষা সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। যদিও দুদকের আদেশে করোনার কথা উল্লেখ নেই।

রোববার (২২ মার্চ) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৮ মার্চ দুদক মহাপরিচালক জহির রায়হানের সই করা পৃথক আদেশে বলা হয়েছে, দুদকের সহকারী পরিচালক ও উপসহকারী পরিচালক পদে নির্ধারিত সময়ের মৌখিক পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হলো। মৌখিক পরীক্ষা গ্রহণের সময়সূচি পরবর্তীতে কমিশনের ওয়েব সাইটে প্রকাশ করা হবে এবং মোবাইলে এসএমএসের মাধ্যমে জানানো হবে। বিষয়টি এরই মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষার্থীদের মোবাইল ‍এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে।

দুদকের সহকারী পরিচালকের ১৩২টি শূন্যপদে ৯৩ হাজার ২১৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে ২ হাজার ৪৮২ জন প্রার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়। অন্যদিকে উপসহাকরী পরিচালক পদে ৮২২ জন পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।

 

ঢাকা/এম এ রহমান/জেনিস