ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিএমএর ডাকে সাড়া দিয়েছেন ৭০০ চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএমএর ডাকে সাড়া দিয়েছেন ৭০০ চিকিৎসক

করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে যেসব চিকিৎসক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহী তাদের তালিকা তৈরি করছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

সোমবার (৩০ মার্চ) বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর নির্দেশে বিএমএ ইতোমধ্যে ৫০০ জন চিকিৎসকের তালিকা করেছে। আরো ২০০ জন স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। স্বেচ্ছাসেবক সংগ্রহের জন্য সারা দেশ থেকে চিকিৎসকদের নাম আহ্বান করা হয়েছে। প্রতিনিয়ত অনেকেই বিএমএর আহ্বানে সাড়া দিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার আগ্রহ প্রকাশ করে তাদের নাম, মোবাইল নম্বরসহ বিএমএর কেন্দ্রীয় অফিসে যোগাযোগ করছেন।

আগ্রহীদের বিএমএর ই-মেইল অ্যাড্রেসে ([email protected]) নাম, মোবাইল নম্বর, ই-মেইল ও বর্তমান অবস্থান বা কর্মস্থলের ঠিকানা জানাতে অনুরোধ করা হয়েছে।

বিএমএর কেন্দ্রীয় কমিটি ঢাকার বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের জন্য পিপিই সরবরাহের সিদ্ধান্ত নিয়েছে। আগামীকাল থেকে পর্যায়ক্রমে প্রতিটি হাসপাতালে পিপিই দেওয়া হবে। এছাড়া, বাংলাদেশের প্রতিটি জেলায় পিপিই পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বেচ্ছাসেবক চিকিৎসক সংগ্রহের পাশাপাশি চিকিৎসক ও জনসাধারণের মধ্যে মাস্ক, স্যানিটাইজার বিতরণসহ করোনা প্রতিরোধে নানা কর্মসূচি হাতে নিয়েছে বিএমএ। নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে রোগীদের সেবা করার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছে বিএমএ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএমএর প্রতিটি জেলা শাখাকে করোনা প্রতিরোধ ও সহায়তাকেন্দ্র খুলে হটলাইন চালুর জন্য বলা হয়েছে। খুলনা, যশোর, মৌলভীবাজার, সুনামগঞ্জ, সিলেট, কুমিল্লা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, ময়মনসিংহসহ অনেক জেলায় সহায়তাকেন্দ্রসহ হটলাইন চালু করা হয়েছে। অন্যান্য জেলায় দ্রুততম সময়ের মধ্যে হটলাইন চালু করা হবে। জেলা কমিটির সঙ্গে যোগাযোগ রক্ষা ও সমন্বয় করা জন্য কমিটি গঠন করেছে কেন্দ্রীয় বিএমএ।

‘করোনা প্রতিরোধ ও সহায়তাকেন্দ্র’ কেন্দ্রীয় কমিটি

আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন (০১৭১১৫২১০২৬) ,সদস্য সচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী  (০১৭১১৪৩৪৩০০), সদস্য: ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভূঁইয়া (০১৭১১৫২০৯০৯, ০১৭৪১৩২৯৩৯৬), ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু (০১৭১৬৫৫৫৮৩২), ডা. কামরুল হাসান খান (০১৭১১৫৬৩৪৮০), ডা. মো. শারফুদ্দিন আহমেদ (০১৭১১৫৪২৪৬২), ডা. মোহাম্মদ মুশতাক হোসেন (০১৫৫২৪১০৪৪৫), ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী (০১৮১৯২১৩২২৩), ডা. জহুরুল হক সাচ্চু (০১৭১৫২১৯৫০৮), ডা. উত্তম কুমার বড়ুয়া (০১৮১৯৪০২৩৫৮), ডা. মো. কামরুল হাসান মিলন (০১৭৩২০৭০২৩১), ডা. সোহেল মাহমুদ (০১৭১১১১৭৩৪৪), ডা. পূরবী রাণী দেবনাথ (০১৭১১১৭৫৩০৩), ডা. কাজী শফিকুল হালিম জিম্মু (০১৭১৮২২৭৬৭৭), ডা. মো. বাবরুল আলম (০১৭১৬৬১১৫৯০), ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ (০১৯৮৮৫৫৮৮২২, ০১৭৮৮৫৫৮৮২২), ডা. হোসেন মোহাম্মদ মুস্তাফিজুর রহমান (০১৭২০৫৮১৫৮৩)  ও ডা. মো. জাবেদ (০১৭৪১৪০৬২১০)।


ঢাকা/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়