ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘করোনা মোকাবিলায় এনজিও ও সুশীল সমাজের সম্পৃক্ততা জরুরি’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৪, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘করোনা মোকাবিলায় এনজিও ও সুশীল সমাজের সম্পৃক্ততা জরুরি’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘ঢাকা মেট্রোপলিটন শহরে অবস্থিত বিভিন্ন বস্তিতে এনজিওগুলো নানা সেবামূলক কাজে সম্পৃক্ত আছে। করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পাশাপাশি এসব এনজিও এবং সুশীল সমাজের সম্পৃক্ততা জরুরি।’

সোমবার (৬ এপ্রিল) রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ওয়াসা ভবনে এক সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ত্রাণ বিতরণ কার্যক্রমে এনজিওগুলোকে সম্পৃক্ত করার লক্ষ্যে এ সমন্বয় সভা করা হয়।

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম আব্দুস সালাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, বাংলাদেশের নেতৃস্থানীয় এনজিও ব্র্যাক, ওয়াটার এইড, ডিএসকে, সাজেদা ফাউন্ডেশন, শক্তি ফাউন্ডেশন এবং ওয়াশ প্রোগ্রামের সাথে যুক্ত এনজিওসমূহ ও  ইউএনডিপি বাংলাদেশের প্রতিনিধিবৃন্দ।

সভায় সিদ্ধান্ত নেয়া হয়—ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরের তত্ত্বাবধানে দশটি করে সাব-কমিটি গঠন করা হবে। প্রতিটি কমিটিতে অন্তত একজন এনজিও প্রতিনিধি থাকবেন। কমিটিগুলোর কার্যক্রম যথাযথভাবে সম্পন্ন হচ্ছে কি না তা প্রয়োজনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রীকে  অবহিত  করা হবে।

সভায় আরো সিদ্ধান্ত হয়—দরিদ্র ও ছিন্নমূল জনগোষ্ঠীকে চাল, ডালসহ বিভিন্ন খাদ্য সামগ্রীর পাশাপাশি প্রয়োজনে নগদ অর্থও দেওয়া হবে।

ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়