ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মূলধনী যন্ত্রপাতি ও খামারের খাদ্য খালাস করা যাবে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ৮ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মূলধনী যন্ত্রপাতি ও খামারের খাদ্য খালাস করা যাবে

করোনা পরিস্থিতিতে সাধারণ ছুটি এবং লকডাউনের মধ্যেও মূলধনী যন্ত্রপাতি এবং মৎস্য ও ডেইরি খামারের খাদ্যসহ আরও কয়েকটি পণ্য খালাস করা যাবে।

দেশের সব কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন দিয়ে নিত্য প্রয়োজনীয় পণ্য ও জরুরি চিকিৎসা সামগ্রীর পাশাপাশি শিল্পের কাঁচামাল, মূলধনী যন্ত্রপাতি ও যন্ত্রাংশ এবং পোলট্রি, ডেইরি ও মৎস্য শিল্পের খাদ্য ও উপকরণ খালাসের সুবিধা দেওয়া হয়েছে।

জাতীয় রাজস্ব বোর্ডের কাস্টমস নীতির দ্বিতীয় সচিব (কাস্টমস নীতি) মো. মেহরাজ-উল-আলম সম্রাট সই করা এক অফিস আদেশ এসব তথ্য জানানো হয়েছে। প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা সৈয়দ এ মুমেন রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সাধারণ ছুটির সময়ে আমদানিকৃত নিত্য প্রয়োজনীয় পণ্য, জরুরি চিকিৎসা ও অন্যান্য সেবা সামগ্রী, শিল্পের কাঁচামাল, সরকারি-আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান কর্তৃক আমদানিকৃত পণ্য, মূলধনী যন্ত্রপাতি ও যন্ত্রাংশ, পোলট্রি, ডেইরি ও মৎস্য শিল্পের খাদ্য ও উপকরণ এবং কূটনৈতিক সুবিধা আমদানীকৃত পণ্য খালাস, রপ্তানিসহ ইপিজেডের সকল কার্যক্রম সচল রাখার উদ্দেশ্যে দেশের সকল কাস্টমস হাউজ ও শুল্ক স্টেশন প্রয়োজনীয় দাপ্তরিক কার্যক্রম চালু থাকবে।

এর মাধ্যমে সব কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন দিয়ে পণ্য খালাসের তালিকা আরও বড় হলো। এর আগে গত ৩০ মার্চ এনবিআর থেকে বিশেষ আদেশে সকল কাস্টম হাউজ-কাস্টমস স্টেশনকে সীমিত আকারে দাপ্তরিক কার‌্যক্রম পরিচালনা করার নির্দেশনা দিয়েছিল।

 

ঢাকা/এম এ রহমান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়