ঢাকা, বৃহস্পতিবার, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৪ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সামাজিক দূরত্ব রেখে সেবা করে যান’

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ৯:৩৮:৩১ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৯ ৯:৩৮:৩১ পিএম

পুলিশের প্রতিটি সদস্যকে সামাজিক দূরত্ব বজায় রেখে জনগণের সেবা করে যাওয়ার নির্দেশ দিয়েছেন ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। নিজেদের সুরক্ষার কোনো বিকল্প নেই বলেও তিনি মন্তব্য করেন।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) পুলিশ হেডকোয়ার্টার্সে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পর্যায়ক্র‌মে সব পুলিশ ইউনিট প্রধা‌নের সঙ্গে ব্য‌ক্তিগতভা‌বে তিনি কথা ব‌লেন এবং করণীয় সংক্রা‌ন্ত নির্দেশনা দেন।

বর্তমান করোনাভাইরাস সংক্রমণ রোধে পুলিশের কার্যক্রমের প্রশংসা করে আইজিপি বলেন, করোনা সংক্রমণ রোধে পুলিশ যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে, তাদের পাশে থাকছে, এসব কারণে পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত।

তিনি বলেন, করোনা সংক্রমণ রোধে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের নিজেদের সুরক্ষা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার ব্যবস্থা করতে হবে।

জনগণের উদ্দেশে পুলিশ প্রধান বলেন, আপনাদের সহযোগিতা ছাড়া করোনাভাইরাসের মতো মহামারির সংক্রমণ রোধ করা কোনোভাবেই সম্ভব নয়। সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টাইন ও ঘরে থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

আইজিপি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির সুযোগে কিছু কিছু অপরাধ বাড়তে পারে। কোনোভাবেই যেন অপরাধের বিস্তার না ঘটে সেজন্য পুলিশকে আরও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। পুলিশকে একটি সেবাধর্মী মানবিক প্রতিষ্ঠানে পরিণত করতে হবে।


ঢাকা/মাকসুদ/জেডআর