ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

করোনায় নারী উদ্যোক্তাদের ক্ষতি নিরূপণ করে সহায়তার নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ৩১ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় নারী উদ্যোক্তাদের ক্ষতি নিরূপণ করে সহায়তার নির্দেশ

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে ক্ষতিগ্রস্ত নারী উদ্যোক্তা ও ব্যবসায়ীদের ক্ষতির পরিমাণ দ্রুত নিরূপণ করে তাদের আর্থিক ও টেকনিক্যাল সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

রোববার (৩১ মে) সচিবালয়ে নিজ অফিস কক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা, দপ্তর-সংস্থার প্রধান ও প্রকল্প পরিচালকদের সঙ্গে আয়োজিত এক সভায় তিনি এ নির্দেশনা দেন।

এ সময় তিনি উপকূলীয় জেলাগুলোর ওপর দিয়ে সম্প্রতি বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আম্ফানের আঘাতে ক্ষতিগ্রস্ত নারী ও শিশুদের সহায়তা ও পুনর্বাসনেরও নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসের বাস্তবতাকে মেনেই আমাদের কাজ করতে হবে।  উপজেলা ও জেলা পর্যায়ের অফিস থেকে আগামী এক সপ্তাহের মধ্যে তথ্য সংগ্রহ করে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করতে হবে। 

এই পরিস্থিতিতে ‘জাতীয় শিশু পুরস্কার-২০২০’ ও ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উদযাপনের বিষয়ে করণীয় ঠিক করতে সংশ্লিষ্ট সবাই নির্দেশ দেন।

সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক পারভীন আকতার, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক মাকসুরা নূর এনডিসি ও প্রকল্প পরিচালক ড. আবুল হোসেনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়