ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৭৫ ওয়ার্ডে সকালে লার্ভিসাইডিং, বিকেলে ফগিং : তাপস

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৮, ৭ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
৭৫ ওয়ার্ডে সকালে লার্ভিসাইডিং, বিকেলে ফগিং : তাপস

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ডেঙ্গু মশার প্রজনন ধ্বংসে ও নগরবাসীকে সুরক্ষা দিতে এখন থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে একযোগে সকালে লার্ভিসাইডিং ও বিকেলে ফগিং করা হবে। এগুলো সরাসরি সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলররা তদারকি করবেন।

রোববার (৭ জুন) রাজধানীর নবাবগঞ্জ পার্কে মশক নিধনে ডিএসসিসির বছরব্যাপী কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, প্রতি ওয়ার্ডে ৮ জন মশককর্মী সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ১টা পর্যন্ত লার্ভিসাইডিং করবেন। অন্যদিকে ওয়ার্ড প্রতি ১০ জন মশক ক্রু দুপুর আড়াইটা থেকে শুরু করে সন্ধ‌্যা সাড়ে ৬টা পর্যন্ত ফগিং কার্যক্রম চালাবেন। ওয়ার্ড কাউন্সিলররা সরাসরি এসব কাজের সঙ্গে সম্পৃক্ত থাকবেন।’

শেখ তাপস বলেন, ‘আগের মশক নিধনের লক্ষ্যে গতানুগতিক কার্যক্রমকে উপর থেকে নীচ পর্যন্ত ঢেলে সাজানো হয়েছে। নতুনভাবে গৃহীত এ কর্মপরিকল্পনা বাস্তবায়ন আজ থেকে শুরু হলো। এটি করপোরেশনের ৭৫টি ওয়ার্ডে একযোগে চলবে। এ কার্যক্রম যথাযথভাবে চললে আগামী বছর থেকে মশার প্রজনন ব্যাপকভাবে হ্রাস পাবে।’

তিনি বলেন, ‘নগরবাসীদের গত বছরের মতো যেন মশার অত্যচার সহ্য করতে না হয় সে লক্ষ্যে আমি দায়িত্ব গ্রহণ করেই মশক নিধনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছি। এর পাশাপাশি বর্জ্য ব্যবস্থাপনা, রাস্তা ঘাট নর্দমা সংস্কার, ফুটপাত অবৈধ দখলমুক্ত করা, যানজট নিরসন ইত্যাদি বিষয়েও গুরুত্ব দিয়ে কার্যক্রম নেওয়া হচ্ছে। নগরবাসী ডেঙ্গু- চিকুনগুনিয়ায় আক্রান্ত হোক তা আমরা চাই না। এ কারণেই করোনার এ মহামারির মধ্যেও মশক নিধন কার্যক্রম বেগবান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর,  করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হকসহ আরও অনেকে।



ঢাকা/নূর/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়