ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

আল্লামা নঈমীর দাফন সম্পন্ন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ৭ জুলাই ২০২০  
আল্লামা নঈমীর দাফন সম্পন্ন

দেশের শীর্ষ আলেম ও বৃহত্তর সুন্নী অরাজনৈতিক সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাআতের চেয়ারম্যান আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার (৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তার প্রিয় প্রতিষ্ঠান চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসাসংলগ্ন কবরস্থানে তাকে সমাহিত করা হয়। এর আগে জামেয়ার ময়দানে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজে ইমামতি করেন তার ছেলে জামেয়ার শিক্ষক মাওলানা হামেদ রেজা নঈমী।

মঙ্গলবার (৬ জুলাই) বাদ জোহর জানাজা হওয়ার কথা থাকলেও ব্যাপক মুসল্লির উপস্থিতি ঠেকাতে স্থানীয় প্রশাসনের অনুরোধে সোমবার রাত ১২টায় জানাজার সময় নির্ধারণ করা হয়। রাতেই জানাজা অনুষ্ঠিত হওয়ার খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে রাত ৯টা থেকেই জামেয়া ময়দানে আসতে থাকে লোকজন। রাত সাড়ে ১১টার মধ্যে আলেম ওলামা, পীর মাশায়েখ, ছাত্র শিক্ষকসহ মুসল্লিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায় জামেয়ার বিশাল ময়দান। রাত ১২টায় মুসল্লি জামেয়া ময়দান, জামেয়ার জামে মসজিদ, খানেকা ছাড়িয়ে আশেপাশে রাস্তায় ছড়িয়ে পড়ে।

জানাজার আগে জামেয়ার অধ্যক্ষ আল্লামা অছিয়র রহমান আলকাদেরি, আল্লামা এম এ মান্নানসহ দেশবরেণ‌্য আলেমগণ তার স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

আহলে সুন্নাতের চারদিনের কর্মসূচি : সংগঠনের প্রয়াত চেয়ারম্যান আল্লামা মুফতি ওবায়দুল হক নঈমীর ইন্তেকালে চার দিনের কর্মসূচি ঘোষণা করেছে আহলে সুন্নাত ওয়াল জামাআত।

মঙ্গলবার সংগঠনের দপ্তর সচিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচির কথা জানানো হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে খতমে তাহলিল, খতমে কোরআন, খতমে মজমুয়ায়ে সালাওয়াতে রাসূল (দ.) ও মিলাদ মাহফিলসহ বিশেষ মোনাজাত।

দেশের প্রত্যেক জেলা, থানা ও আওতাধীন শাখা সমূহ, বিভিন্ন দরবার, খানেকা, সুন্নী বিভিন্ন সংস্থা এবং সর্বস্তরের সুন্নী মুসলমানদের এ কর্মসূচি পালনের জন্য অনুরোধ জানিয়েছেন মাওলানা সৈয়দ মসিহুদ দৌলা।

তথ্যমন্ত্রীর শোক : আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

আল্লামা নঈমীর বিদেহী আত্মার শান্তি কামনা ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে এক শোক বার্তায় তথ্যমন্ত্রী বলেন, ‘মুফতি ওবাইদুল হক ইসলামের মর্মবাণী প্রচার ও শিক্ষা বিস্তারে যে অনন্য ভূমিকা রেখেছেন, তা সহস্র প্রাণকে আলোকিত করেছে।’

সোমবার (৬ জুলাই) বিকালে চট্টগ্রাম মহনগরীর একটি হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান আল্লামা নঈমী।

 

ঢাকা/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়