ঢাকা     রোববার   ০৯ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৫ ১৪২৭ ||  ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

‘জীবন হাতের মুঠোয় নিয়ে কাজ করছেন সাংবাদিকরা’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ১১ জুলাই ২০২০  
‘জীবন হাতের মুঠোয় নিয়ে কাজ করছেন সাংবাদিকরা’

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, করোনার এ দুঃসময়ে জীবন হাতের মুঠোয় নিয়ে সাংবাদিকরা কাজ করছেন।  এতে অনেকে আক্রান্ত হয়েছেন, কয়েকজন মারাও গেছেন।

শনিবার (১১ জুলাই) দুপুরে রাজধানীর কাকরাইলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট মিলনায়তনে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সাংবাদিকদের মধ্যে সহায়তা চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মানবিক বিবেচনায় সরকার যেমন সাংবাদিকদের সহায়তা করছে, তেমনি সাংবাদিকরাও করোনার ঝুঁকি নিয়ে কাজ করছেন। এসময় গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর মালিকদের অনেকের সাময়িক কষ্ট হলেও গণমাধ্যমকর্মীদের বেতন-ভাতা নিয়মিত পরিশোধের পাশাপাশি চাকরিচ্যুত না করার জন্য মালিকদের অনুরোধ জানান তিনি।

গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোর সহায়তায় সরকারি পদক্ষেপের কথা উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, সংবাদপত্রে বিজ্ঞাপনের বকেয়া বিল পরিশোধের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব মন্ত্রণালয়ে পত্র ও তাগিদ দেওয়া হয়েছে, যাতে করে সংবাদকর্মীদের বেতন দিতে সুবিধা হয়। 

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, করোনা ও করোনা উপসর্গে মারা যাওয়া সাংবাদিকদের প্রত্যেকের পরিবারকে এরইমধ্যে ৩ লাখ টাকা করে সহায়তা দেওয়া হয়েছে।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্প‌াদক বলেন, করোনা মহামারির এসময় সমালোচনার বাক্স নিয়ে বসে থাকা বিএনপি ও এমন অনেকেই জনগণের পাশে নেই। বিবেকহীন অন্ধ সমালোচনা পরিহার করে তাদের সরকারের সঙ্গে জনগণের জন্য কাজ করার আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, দেশে বহু এনজিও আছে যারা বিদেশি অর্থ পায়, এখন তাদের পাওয়া যাচ্ছে না। কয়টি এনজিও মানুষের সহায়তায় এগিয়ে এসেছে, প্রশ্ন রাখেন মন্ত্রী।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খাম তপু।

অনুষ্ঠানে ২০০ সাংবাদিককে চেক দেওয়া হয়।  এছাড়া চলমান সহায়তার প্রথম পর্বে এ পর্যন্ত ৪৮টি জেলায় সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবের মাধ্যমে সাংবাদিকদের কাছে এ সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে।

 

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়