ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

‘দুর্নীতি প্রতিরোধে এবার আওয়াজ তুলুন’

এম এ রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুর্নীতি প্রতিরোধে এবার আওয়াজ তুলুন’

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি প্রতিরোধে এবার ভুক্তভোগী সাধারণ মানুষের পক্ষ থেকে আওয়াজ তোলার আহ্বান জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

সরকারি কর্মকর্তাদের সেবা প্রদানে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে আগামী ১০ ডিসেম্বর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনতার মুখোমুখি হবে ঢাকার তিনটি অঞ্চলের সহকারী কমিশনার (ভূমি) ও সাব-রেজিস্ট্রার অফিসের কর্মকর্তারা। সেবা নিতে গিয়ে যারা হয়রানি বা বঞ্চনার শিকার হয়েছেন তারা এ অনুষ্ঠানে হাজির হয়ে প্রশ্ন করতে পারবেন।

 

দুদক আয়োজিত ওই গণশুনানিতে সাধারণ মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে সোমবার দুপুর দেড়টায় শুরু হয় গণশুনানির প্রাক প্রচারণা। দুদক কমিশনার মো. নাসির উদ্দিন আনুষ্ঠানিকভাবে কমিশনের প্রধান কার্যালয় থেকে এই প্রচারণা উদ্বোধন করেন।

 

ব্যতিক্রমী এই প্রচারণায় ব্যবহার করা হচ্ছে সুসজ্জিত ৮ থেকে ১০টি ঘোড়ার গাড়ি। যেখান থেকে সাধারণ মানুষকে মাইকে গণশুনাণিতে অংশগ্রহনের জন্য আহ্বান ও কোথায় অভিযোগ করতে হবে সেই তথ্য জানাতে লিফলেট বিতরণ করা হচ্ছে।

 

রাজধানীর তেজগাঁও, গুলশান, সূত্রাপুর ও কোতোয়ালি এলাকার ভূমি এবং সাব-রেজিস্ট্রার অফিসের আওতায় দলিল রেজিস্ট্রি, দলিল লেখা, নামজারি, পর্চা, নকল দলিল তোলাসহ সংশ্লিষ্ট যে কোন অভিযোগ জানাতে পারবেন। আর এই অভিযোগ জানাতে ওই সকল অঞ্চলের ৮টি প্রতিরোধ কমিটির কাছে আগামী ৭ ডিসেম্বরের মধ্যে নাম লিপিবদ্ধ করতে হবে। যোগাযোগের ঠিকানা :

 

 

উদ্বোধনকালে দুদক কমিশনার মো. নাসির উদ্দিন বলেন, সরকারি সেবা পাওয়া নাগরিকের সাংবিধানিক অধিকার। সরকারি সেবা ও সরকারি কর্মকর্তাদের জবাদিহিতা নিশ্চিত করতেই দুদক এই গণশুনানির আয়োজন করছে। এর আগে ঢাকার বাইরে ময়মনসিংহ, সাভার, কক্সবাজারে গণশুনানি করা হয়েছে। সেখানে আমরা ব্যাপক সাড়া পেয়েছি। এবার ঢাকায় গণশুনানি আয়োজন করা হয়েছে। দুর্নীতি প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে এই গণশুনানি বড় ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন দুদক কমিশনার।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) ড. শামসুল আরেফিন, জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্যসহ দুদকের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/এম এ রহমান/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়