ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

সরকারি আবাসন পরিদপ্তরের বাসা বৃদ্ধি করতে সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ২১ মে ২০২৪  
সরকারি আবাসন পরিদপ্তরের বাসা বৃদ্ধি করতে সুপারিশ

সরকারি আবাসন পরিদপ্তরের বাসা বৃদ্ধি করে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সরকারি বাসাপ্রাপ্তির লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩য় বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শরীফ আহমেদের সভাপতিত্বে মঙ্গলবার (২১ মে) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। এতে কমিটি সদস্য এম. আবদুল লতিফ, মো. মজিবর রহমান (মজনু) এবং আবদুল হাফিজ মল্লিক অংশগ্রহণ করেন।

শুরুতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে ঘাতকের বুলেটের আঘাতে শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লাখ শহিদ, দুই লাখ নির্যাতিত মা-বোন, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনসহ সব স্বাধীকার আন্দোলনে শাহাদাৎ বরণকারী শহিদদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করা হয়।

বৈঠকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ গৃহীত বিভিন্ন প্রকল্প এবং আবাসন পরিদপ্তরের সামগ্রিক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। এ ছাড়া গণপূর্ত অধিদপ্তরের নির্মাণ কাজে সরকারি অর্থ সাশ্রয়ী করা এবং নির্ধারিত সময়ের মধ্যে গুণগত মান বজায় রেখে সম্পন্ন করার সুপারিশ করা হয়। 

এ সময় বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান স্থপতিসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়