ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

পূর্ব রাজাবাজারে লকডাউন কার্যকরে থাকবে সেনা টহল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ৯ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পূর্ব রাজাবাজারে লকডাউন কার্যকরে থাকবে সেনা টহল

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এবার কার্যকর লকডাউনে যাচ্ছে সরকার৷ এবারই প্রথম দেশের বিভিন্ন এলাকায় চলবে জোনভিত্তিক লকডাউন। মঙ্গলবার (০৯ জুন) রাত ১২টা থেকে রাজধানীর উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৭ নম্বর ওয়ার্ডের পূর্ব রাজাবাজার এলাকা লকডাউনের মধ্য দিয়ে এই প্রক্রিয়া শুরু হচ্ছে৷ যা কার্যকরে থাকবে সেনা টহল।

মঙ্গলবার সন্ধ্যায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘ঢাকার পূর্ব রাজাবাজার এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তার অংশ হিসাবে আজ রাত ১২টা থেকে সেনা টহল জোরদার করা হচ্ছে’।

এর আগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে ঘোষণা অনুযায়ী, মঙ্গলবার রাত ১২টা থেকে পূর্ব রাজাবাজার লকডাউন করা হবে৷ এখানে ১৬ হাজার ভোটার আছেন৷ তবে মোট জনসংখ্যা ৫০ হাজারের মতো৷ এখানে কোনো অফিস নেই৷ পুরোটাই আবাসিক৷ যাদের ঘরে খাবার নেই তাদের খাবারও পৌঁছে দেওয়া হবে৷ আর যারা টাকা দেবেন তাদের বাজার করে পৌঁছে দেওয়া হবে৷ এমনকি চিকিৎসার জন্য সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স থাকবে৷ আর কেউ মারা গেলে দাফনের ব্যবস্থাও করা হয়েছে৷

জানা গেছে, সংশ্লিষ্ট এলাকায় যান চলাচল বন্ধ থাকবে। তবে রাতে চলবে মালবাহী যান। একইভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের জন্য ব্যবস্থা করা হচ্ছে হোম ডেলিভারির।  রেড জোনের অফিস-আদালত বা অন্যান্য প্রতিষ্ঠানও বন্ধ থাকবে।  খুব প্রয়োজনে চললেও তা হবে খুবই নিয়ন্ত্রিতভাবে। 

অন্যদিকে করোনাভাইরাসের পরীক্ষার জন্য থাকবে প্রয়োজনীয় সংখ্যক নমুনা সংগ্রহ বুথ।  থাকবে চিকিৎসার বিভিন্ন ব্যবস্থা।

যেভাবে কার্যকর হবে পূর্ব রাজাবাজারের লকডাউন

 

ঢাকা/হাসান/জেডআর

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়