ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে’

ভাটারার সাইদনগরে কোরবানির পশুর বর্জ্য অপসারণ উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (০১ আগস্ট) দুপুর সোয়া ২টায় ভাটারার সাইদনগরে কোরবানির পশুর বর্জ্য অপসারণ উদ্বোধনের সময় মেয়র এ কথা বলেন।

মেয়র বলেন, নির্দিষ্ট জায়গায় অনেকে বর্জ্য রাখেন না। এই কোরবানি তিন দিনের জন্য। আজকে যেসব পশু কোরবানি দেওয়া হবে, আমরা ২৪ ঘণ্টার মধ্যে সেসব বর্জ্য অবশ্যই অপসারণ করবো। আবার কাল, পরশুও অনেকে কোরবানি দেবেন।  সেটি কিন্তু আর ২৪ ঘণ্টা লাগবে না।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপনারা বিভিন্ন এলাকার বর্জ্য ব্যবস্থাপনা পরিস্থিতি তুলে ধরুন, তাহলে আমাদের জন্য সুবিধা হবে। আমি নগরবাসীকে বিনয়ের সঙ্গে অনুরোধ করবো, আপনারা যারা কোরবানি দিচ্ছেন, কোরবানির পশুর বর্জ্য নির্দিষ্ট ব্যাগে ঢুকিয়ে রেখে দিন, ডিএনসিসির পরিছন্নতাকর্মীরা তা সংগ্রহ করবে। 

তিনি আরও বলেন, একদিকে করোনা, আরেকদিকে ডেঙ্গুর চ্যালেঞ্জ। আমরা ১১টি ওয়াটার বাউজারের মাধ্যমে ব্লিচিং পাউডার ও তরল জীবাণুনাশক ছিটানো শুরু করবো। আমরা একটি অ্যাপস তৈরি করে ডিএনসিসির ওয়েবসাইট ও ফেসবুক পেজে দিয়েছি। এটি ডাউনলোড করে ওপেন করে বর্জ্যের ছবি জমা দেওয়া হলে তাৎক্ষণিকভাবে জানতে পারবো কোথায় বর্জ্য রয়ে গেছে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেবো। এছাড়া আমাদের কন্ট্রোল রুম ২৪ ঘণ্টা খোলা আছে।

বর্জ্য অপসারণ উদ্বোধনের সময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্র শ্রী বড়ুয়া, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম সাইদুর রহমান উপস্থিত ছিলেন।

ঢাকা/সাওন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়