Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

ডিএসসিসির অভিযানে ৫ মামলা, লাখ টাকা জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১১, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১৯, ১৭ সেপ্টেম্বর ২০২০
ডিএসসিসির অভিযানে ৫ মামলা, লাখ টাকা জরিমানা

ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও এডিস মশার প্রজননস্থল শনাক্ত করতে ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে। 

অভিযানের ২৩তম দিনে কাজী মো. ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) নগরীর ১৭ নং ওয়ার্ডের নীলক্ষেত এলাকায় মশার প্রজননস্থল চিহ্নিত করতে অভিযান পরিচালনা করেন। 

এ সময় তিনি ২৮টি স্থাপনা পরিদর্শন করে ১টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় মামলা দায়ের ও ৮০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাশাপাশি অঞ্চল-৪ এর আগামসি লেন ও বংশাল এলাকায় ডিএসইসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্ত করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এ সময় তিনি ৩৬টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় ২টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 

এদিকে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ডিএসসিসি’র ডেমরা ফ্লাইওভার সংলগ্ন কাজলা বাজার এলাকায় করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এ সময় ফুটপাতে অবৈধভাবে গড়ে ওঠা দুটি অস্থায়ী দোকান গুঁড়িয়ে দেওয়া হয় এবং দু’টি মামলা দায়েরের মাধ্যমে নগদ ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯ এর ৭ ধারা অনুযায়ী নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ এই মামলা দুটি দায়ের করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়