ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আরডিএর নতুন ডিজিসহ ৮ অতিরিক্ত সচিবের দপ্তর বদল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:৫৫, ১৭ সেপ্টেম্বর ২০২০
আরডিএর নতুন ডিজিসহ ৮ অতিরিক্ত সচিবের দপ্তর বদল

বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়াসহ প্রশাসন ক‌্যাডারের ৮ অতিরিক্ত সচিবের দপ্তর বদল করেছে সরকার।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব খলিল আহমেদকে বগুড়ার পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) মহাপরিচালক (ডিজি) হিসেবে বদলি করা হয়েছে।

গত ২৫ আগস্ট বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম আজাদকে আরডিএর মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।  কিন্তু সেই নিয়োগ আদেশটি বাতিল করা হয়েছে।

অপরদিকে জনপ্রশাসনের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহজাহানকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কর্তৃপক্ষের রেজিস্ট্রার জেনারেল পদে বদলি করা হয়েছে।

সরকারি কর্মকমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. জয়নাল আবেদীনকে ভূমি সংস্কার বোর্ডের সদস্য করা হয়েছে।

অতিরিক্ত সচিব পদে পদোন্নতির পর ওএসডি থাকা মো. সিদ্দিকুর রহমানকে স্ট্রেনিং অব দ্য মিনিস্ট্রি অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড রিলিফ প্রোগ্রাম অ্যাডমিনিস্ট্রিশেন প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।

অতিরিক্ত সচিব সৈয়দ মামুনুল আলমকে ঢাকাস্থ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অধিকতর উন্নয়ন শীর্ষক প্রকল্পের পরিচালক করা হয়েছে।

স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মহাপরিচালক তপন কুমার সরকারকে ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।

অতিরিক্ত সচিব পদে পদোন্নতির পর ওএসডি থাকা সেলিনা আক্তারকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়, রেজাউল আযম ফারুকীকে খাদ্য মন্ত্রণালয় এবং মো. মোশাররফ হোসেনকে বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়