ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

দেশের প্রতিটি বন্দরে ট্রমা সেন্টার স্থাপনের সুপারিশ  

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৪৩, ২৮ সেপ্টেম্বর ২০২০
দেশের প্রতিটি বন্দরে ট্রমা সেন্টার স্থাপনের সুপারিশ  

দেশের প্রতিটি বন্দরে একটি করে ট্রমা সেন্টার এবং মেরিন একাডেমিতে একটি ৫-১০ শয্যার হাসপাতাল স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের ‘নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৪তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম) এতে সভাপতিত্ব করেন।

সদস্য শাজাহান খান, রনজিত কুমার রায়, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে জানানো হয় যে, গত অর্থবছর মোংলা বন্দর ১১৫ কোটি টাকা নিট মুনফা করে। বন্দর কর্তৃপক্ষের নেওয়া ১০টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হলে বন্দরের সক্ষমতা তিন থেকে চারগুণ বৃদ্ধি পাবে বলে বৈঠকে আশা প্রকাশ করা হয়। 

বৈঠকে আমদানি করা বিষাক্ত দ্রব্য খালাস করার সময় কোনো কারণে দুর্ঘটনা ঘটলে তা থেকে উদ্ধার এবং নিরাপত্তার আগাম প্রস্ততি হিসেবে প্রয়োজনীয় পিপিই, মাস্ক এবং আনুষঙ্গিক যন্ত্রপাতি সংগ্রহের ওপর গুরুত্বারোপ করা হয়।  কমিটি এবিষয়ে জরুরিভিত্তিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে পদক্ষেপ নেওয়ার সুপারিশ করে।

বৈঠকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব, মোংলা ও পায়রা বন্দরের চেয়ারম্যানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়