ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বকেয়া বেতন ও স্থায়ী নিয়োগের দাবিতে ইফা কর্মচারীদের মানববন্ধন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০২, ২০ অক্টোবর ২০২০  
বকেয়া বেতন ও স্থায়ী নিয়োগের দাবিতে ইফা কর্মচারীদের মানববন্ধন

১২ মাসের বকেয়া বেতন এবং স্থায়ী নিয়োগের দাবিতে মানববন্ধন করেছেন ইসলামিক ফাউন্ডেশনের দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে তারা এই কর্মসূচি পালন করেন।

ইসলামিক ফাউন্ডেশন দৈনিকভিত্তিক কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে সংগঠনটির সভাপতি জমিয়তুল ফালাহ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা ছাদেক আরমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইসলামিক মিশনের পটুয়াখালী জেলার প্রোগ্রাম অফিসার মো. মতিউর রহমান, ইফা কর্মচারী খাদিজা আক্তার শীলা, শুভতারা, শামীমা আক্তার, লিমন শেখ, আলাউদ্দিন হোসেন, মো. নূর আলম, মো. এনায়েত হোসেন, মোহাম্মদ হাসান প্রমুখ।

মানববন্ধনে সমিতির নেতারা বলেন, অডিট আপত্তির অজুহাতে সারাদেশে কর্মরত ইসলামিক ফাউন্ডেশনের দৈনিক মজুরিভিত্তিক ২২৪ জন কর্মচারীর বেতন ভাতা ২০১৯ সালের নভেম্বর মাস থেকে বন্ধ রাখা হয়েছে। করোনার সময়ে বেতন ভাতা না পেয়ে আমরা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করেছি। এখনও আমরা কর্জ করে সংসার চালাচ্ছি। বিষয়টি প্রধানমন্ত্রীকেও অবহিত করেছি। তিনি আমাদের স্থায়ী নিয়োগ দিয়ে বেতন ভাতা চালু রাখার নির্দেশ দিলেও, ইসলামিক ফাউন্ডেশন থেকে এখনও কার্যকর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

সমিতির নেতারা বলেন, স্থায়ী নিয়োগ না দিয়ে বেতন ভাতা বন্ধ রেখে একদিকে আমাদের বেকারত্ব ও পরিবার পরিজনকে অসহায়ত্বের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অন্যদিকে আউটসোর্সিংয়ের মাধ্যমে কর্মচারী নিয়োগের ষড়যন্ত্র চলছে। 

আমরা এধরনের নিয়োগের প্রস্তাবনা বাতিল করে রাজস্বখাতে স্থায়ী নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর জরুরি হস্তক্ষেপ কামনা করছি।

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়