RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করার নির্দেশ প্রতিমন্ত্রীর

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২০ অক্টোবর ২০২০  
প্রকল্পের কাজ নির্ধারিত সময়ে শেষ করার নির্দেশ প্রতিমন্ত্রীর

নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। 

মঙ্গলবার (২০ অক্টোবর) রাজউক কর্তৃক বাস্তবায়নাধীন উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প এবং গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়নাধীন সরকারি কর্মকর্তাদের জন্য নির্মাণাধীন ফ্ল্যাট প্রকল্পের কার্যক্রম পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

এসময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আশরাফুল আলম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান মো. সাঈদ নূর আলম এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বিকেলে উত্তরা ১৮ নম্বর সেক্টরে উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প পরিদর্শন করেন।

রাজধানী ঢাকার অদূরে মনোরম প্রাকৃতিক পরিবেশে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এই আবাসন প্রকল্পের সার্বিক কার্যক্রম সম্পর্কে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। 

প্রকল্পের ভেতরে মসজিদ, কমিউনিটি সেন্টার, কিচেন মার্কেট/সুপার শপ, কমার্শিয়াল কমপ্লেক্স ইত্যাদির পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। 

এরপর প্রতিমন্ত্রী মিরপুর ৬ নম্বর সেক্টরে গণপূর্ত অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সরকারি কর্মকতাদের জন্য ২৮৮ টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন।

২৯০ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন এ প্রকল্প চলতি বছরের ডিসেম্বর মাসে শেষ হওয়ার কথা।

বর্তমানে প্রকল্পের ভৌত ও আর্থিক অগ্রগতি যথাক্রমে ৭৪ শতাংশ ও ৫৭ শতাংশ। নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে বলে প্রকল্প সংশ্লিষ্টরা আশা করছেন।

রাইজিংবিডি/ঢাকা/নঈমুদ্দীন/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়