ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার ব্যবস্থার সুপারিশ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪০, ২৭ অক্টোবর ২০২০  
আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার ব্যবস্থার সুপারিশ

ধানমন্ডির আবাহনী মাঠের পূর্বপাশে বাস্কেটবল খেলার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এতে সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মূর্শেদী, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিগুলো বাস্তবায়ন করতে বলা হয়।

বৈঠকের শুরুতে সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহসভাপতি নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে তাকে ধন্যবাদ, অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হয়।
 
বৈঠকে খুলনা জেলার দিঘলিয়া কিংবা তেরখাদা উপজেলায় একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সুপারিশ করা হয়। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) কর্মকর্তা ও কর্মচারীদের পেনশন সুবিধা চালুর প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বর্তমানে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার নাম পরিবর্তন করে সুলতানা কামাল মহিলা ক্রীড়া ফাউন্ডেশন নামকরণের বিষয়টি পরবর্তী সভায় উপস্থাপনের জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, বিভিন্ন সংস্থা প্রধানসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়