ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘খাদ্যপুষ্টি উন্নয়ন অগ্রযাত্রার ভিত্তিপ্রস্তর বঙ্গবন্ধু করে গেছেন’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:৩১, ২৯ অক্টোবর ২০২০
‘খাদ্যপুষ্টি উন্নয়ন অগ্রযাত্রার ভিত্তিপ্রস্তর বঙ্গবন্ধু করে গেছেন’

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের মানুষের খাদ্যপুষ্টি, স্বাস্থ্য এবং শিক্ষাসহ সবক্ষেত্রে উন্নয়নের যে অগ্রযাত্রা, সেই উন্নয়নের চিন্তা চেতনার ভিত্তিপ্রস্তর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান করে গেছেন। 
 
বৃহস্পতিবার (২৯ অক্টোবর) রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লি. (মিল্ক ইউনিয়ন) এর ৪০তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মিল্ক ভিটা বঙ্গবন্ধুর একটি দর্শন। দেশে দুগ্ধ উৎপাদন বিচ্ছিন্নভাবে হচ্ছে। মিল্ক ভিটাকে একটি প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে যাতে করে উৎপাদন, বিতরণ এবং ভোক্তা পর্যায়ে এর সুফল সঠিকভাবে পৌঁছে দেওয়া যায়।

তিনি বলেন, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সুখি-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা যেসব কাজ করছি বা পরিকল্পনা তৈরি করছি, বহুমুখী চিন্তা চেতনার অধিকারী বঙ্গবন্ধুই এসবের ভিত্তিপ্রস্তর করেছেন। বঙ্গবন্ধুর রেখে যাওয়া দর্শনকে বুকে ধারণ এবং লালন করে আমরা যদি আমাদের নিজ নিজ দায়িত্ব, সততা এবং নিষ্ঠার সঙ্গে পালন করি তাহলে দেশ অবশ্যই সঠিক লক্ষ্যে পৌঁছবে।

মন্ত্রী বলেন, যারা ঘুষ-দুর্নীতি করে বিত্তশালী হন, নিজেদের ঐশ্বর্য গড়েন, সামাজিকভাবে তাদেরকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করা উচিত। আমাদের ছেলেমেয়েরা যারা দেশের ভবিষ্যৎ কাণ্ডারি হবে, তারা একটি অপরাধপ্রবণ সমাজ ব্যবস্থায় গড়ে উঠুক এটি কারো কাম্য নয়, আমরা কেউ তা চাই না।

অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বক্তব্য রাখেন।

মিল্ক ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মো. আমিনুল ইসলাম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

ঢাকা/আাসাদ/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়