RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

কলকাতা রুটে ডিসেম্বর থেকে বিমানের ফ্লাইট চালুর ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২২ নভেম্বর ২০২০  
কলকাতা রুটে ডিসেম্বর থেকে বিমানের ফ্লাইট চালুর ঘোষণা

অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণার পর আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কলকাতা রুটে আবারো ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

রোববার (২২ নভেম্বর) বিমানের ওয়েবসাইটে দেওয়া এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

তবে সপ্তাহে কয়টি ফ্লাইট পরিচালনা করা হবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

এর আগে ৯ নভেম্বর যাত্রী সংকটের কারণে কলকাতা ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছিল বিমান। সে সময় যাত্রীদের উদ্দেশ্যে বিমান জানিয়েছিল, ১২ নভেম্বর থেকে বিমানের কলকাতা রুটের ফ্লাইটগুলো স্থগিত করা হয়েছে। এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

তার আগে গত ২৮ অক্টোবর থেকে এয়ারবাবল চুক্তির আওতায় বাংলাদেশ বিমান ভারতের তিনটি রুটে ফ্লাইট চালু করে। বিমান ঢাকা থেকে কলকাতা, দিল্লি, চেন্নাই রুটে সপ্তাহে তিনটি করে ফ্লাইট এবং ইউএস-বাংলা ঢাকা থেকে কলকাতা এবং ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাই রুটে ফ্লাইট পরিচালনা করছে।

তবে অনুমতি পেলেও এখনো ভারত রুটে ফ্লাইট শুরু করেনি নভোএয়ার।

এয়ারবাবল চুক্তির অধীনে ভারতের এয়ার ইন্ডিয়া, ইন্ডিগো, স্পাইসজেট, ভিস্তারা এবং গোএয়ার ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে।

বর্তমানে বাংলাদেশি যাত্রীরা বিজনেস/ব্যবসায়িক ভিসা, মেডিক্যাল/মেডিক্যাল অ্যাটেনডেন্ট ভিসা, স্টুডেন্ট/শিক্ষার্থী ভিসা, রিসার্চ/গবেষণা, কনফারেন্স/ সম্মেলন ভিসা, এমপ্লয়মেন্ট/কর্মসংস্থান ভিসা, ট্রেইনিং/প্রশিক্ষণ ভিসায় দেশটিতে যেতে পারলেও কাউকে পর্যটক বা ট্যুরিস্ট ভিসা দিচ্ছে না ভারত।

প্রসঙ্গত, যাত্রার ৭২ ঘণ্টার মধ্যে সব যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেয়া বাধ্যতামূলক করেছে ভারত।

ঢাকা/হাসান/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়