RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৬ ১৪২৭ ||  ০৫ জমাদিউস সানি ১৪৪২

আলী যাকেরের মৃত্যুতে শিক্ষামন্ত্রী-পরিকল্পনামন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ২৭ নভেম্বর ২০২০  
আলী যাকেরের মৃত্যুতে শিক্ষামন্ত্রী-পরিকল্পনামন্ত্রীর শোক

একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা, মহান মুক্তিযুদ্ধের শব্দসৈনিক, প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব আলী যাকেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার (২৭ নভেম্বর) পৃথক বার্তায় তারা এ শোক জানান।

শোকবার্তায় শিক্ষামন্ত্রী বলেন, আলী যাকের ছিলেন বাংলাদেশে প্রগতিশীল সাংস্কৃতিক আন্দোলনের একজন পুরোধা ব্যক্তিত্ব। সাংস্কৃতিক অঙ্গনে তার অসামান্য অবদানের জন্য তিনি একুশে পদকে ভূষিত হয়েছিলেন। অসামান্য অভিনয় ও কণ্ঠের জন্য মঞ্চ ও টেলিভিশনের দর্শকদের কাছে তিনি অত্যন্ত জনপ্রিয় অভিনেতা ছিলেন।

এসময় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক হিসেবে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে আলী যাকেরের অবদান গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন তিনি। এছাড়া মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

অন্যদিকে পরিকল্পনামন্ত্রী শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

শোকবার্তায় মন্ত্রী জানান, নন্দিত অভিনেতা আলী যাকের ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী, পুরোধা ব্যক্তিত্ব। তিনি ছিলেন একাধারে অভিনেতা, পরিচালক, নির্দেশক, কলামিস্ট, নাট্য সংগঠক ও স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থার কর্ণধার। টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। বিভিন্ন টিভি নাটকে তার অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। এ শক্তিমান অভিনেতার মৃত্যুতে বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে যে ক্ষতি হলো তা সহজে পূরণ হওয়ার নয়। তিনি তার অভিনয় ও সৃজনশীল কর্মের মধ্য দিয়ে এদেশের অগণিত দর্শক-শ্রোতাদের হৃদয়ে চিরকাল বেঁচে থাকবেন। 

নন্দিত অভিনেতা আলী যাকের (৭৬) শুক্রবার সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ঢাকা/হাসিবুল/ইয়ামিন/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়