ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আজ থেকে ডিএসসিসি’র ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৫, ১ ডিসেম্বর ২০২০  
আজ থেকে ডিএসসিসি’র ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় রাস্তার ওপর রক্ষিত নির্মাণ সামগ্রী অপসারণের লক্ষ্যে আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। 

ডিএসএস এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ১ ডিসেম্বর হতে ২০ ডিসেম্বর পর্যন্ত (শুক্র-শনি ও ছুটির দিন ব্যতীত) অভিযান পরিচালনা করবেন।

সোমবার বিকেলে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন স্বাক্ষরিত এক অফিস আদেশ এ তথ্য জানানো হয়।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় লোকজন অবৈধভাবে রাস্তার ওপর তাদের নির্মাণ সামগ্রী রাখার মাধ্যমে যানজট সৃষ্টি ও জনগণের স্বাভাবিক চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকে। এতে রাজধানীর ব্যস্ততম সড়কে সাধারণ জনগণের নানামুখী কার্যক্রম নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে। তাই ডিএসসিসির মেয়রের নির্দেশে মহামান্য হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের  লক্ষ্যে ১ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিকভাবে আমরা এই অভিযান পরিচালনা করবো। অভিযানে প্রয়োজন অনুসারে জেল-জরিমানা ও স্পট নিলামের মাধ্যমে নির্মাণ সামগ্রীর মালিক ও অবৈধভাবে রাস্তা দখল করে রাখা এসব নির্মাণ সামগ্রীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন আরও বলেন, সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন দুপুর ১২ টা হতে  বিকাল ৪ টা পর্যন্ত এই অভিযান চলমান থাকবে।

হাসিবুল/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়