ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭৩৪ যুব সংগঠনকে ৩ কোটি টাকা অনুদান

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৮, ২৪ ডিসেম্বর ২০২০  
৭৩৪ যুব সংগঠনকে ৩ কোটি টাকা অনুদান

দেশের ৭৩৪টি যুব সংগঠনকে ৩ কোটি টাকা অনুদান দিচ্ছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ২০১৯-২০ অর্থবছরে কর্মসংস্থান সৃষ্টি ও দারিদ্র‌্য বিমোচনের স্বীকৃতি হিসেবে এসব সংগঠনকে অনুদান দেওয়া হচ্ছে। 

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুদাসের চেক বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘শিক্ষা, সংস্কৃতি, সমাজসেবা, জনসচেতনতামূলক কার্যক্রমসহ সব ধরনের সামাজিক উন্নয়নে দেশের যুব সংগঠনগুলো অগ্রণী ভূমিকা পালন করে থাকে। দেশের যেকোনো দুর্যোগময় মুহূর্ত, এমনকি করোনার কঠিন দুঃসময়েও যুব সংগঠনগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যুব সংগঠনগুলোকে আরও বেশি গতিশীল ও কার্যকর করে গড়ে তুলতে প্রতিবছরের মতো এবারও মন্ত্রণালয়ের পক্ষ থেকে যুব সংগঠনগুলোকে অনুদান দিচ্ছি। আমি বিশ্বাস করি, এ প্রণোদনার মাধ্যমে যুব সংগঠনগুলো উৎসাহিত হবে। দেশ ও জাতি গঠনে আরও বলিষ্ঠ ভূমিকা রাখতে সক্ষম হবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মো. আখতারুজ্জামান খান কবীর। ঢাকার বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ও বিভিন্ন জেলা প্রশাসক ভার্চুয়াল প্ল‌্যাটফর্মে বক্তব্য রাখেন। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও যুব সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দেশের সব জেলায় একযোগে ভার্চুয়াল পদ্ধতিতে যুব সংগঠনকগুলোকে অনুদানের চেক দেওয়া হচ্ছে। এসব সংগঠন নির্বাচন করেছেন সংশ্লিষ্ট জেলা প্রশাসকগণ।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়