Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৯ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৬ ১৪২৮ ||  ০৬ রমজান ১৪৪২

সম্ভাবনার উদ‌্যোগে বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৩০ ডিসেম্বর ২০২০  
সম্ভাবনার উদ‌্যোগে বিভিন্ন জেলায় শীতবস্ত্র বিতরণ

একদিকে করোনা অন্যদিকে তীব্র শীত। এই কঠিন সময়কে মোকাবিলা করতে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার উদ‌্যোগে চলছে সারা দেশে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম।

এই কার্যক্রমের আওতায় ৩টি পর্যায়ে ঢাকা ও উত্তরবঙ্গের পাঁচটি শীতপ্রবণ জেলার সুবিধাবঞ্চিত শিশু ও ছিন্নমূল মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।  প্রথম পর্যায় শুরু হয়েছিল ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে, শেষ হয় ২২ ডিসেম্বর। এই পর্যায়ে ঢাকার পথের মানুষের মাঝে রাতে ২৮৫টি কম্বল ও ১০০ এর অধিক শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

দ্বিতীয় পর্যায়ে ২৫ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত ঢাকার ৪০০জন পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে সোয়েটার, মাস্ক ও কম্বল বিতরণ করা হয়। গাইবান্ধা, রংপুর ও কুড়িগ্রামের ১০০০ জন শীর্তাত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।  

তৃতীয় পর্যায় শুর হবে জানুয়ারিতে। এই পর্যায়ে সম্ভাবনা পাবনা ও খুলনাসহ উত্তরবঙ্গের আরও একটি জেলায় শীতবস্ত্র বিতরণ করা হবে। 

এ আয়োজন সম্পর্কে সম্ভাবনার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, প্রতি বছর সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে শীত উৎসবের আয়োজন করে সম্ভাবনা। এ বছর করোনার কারণে শীত উৎসব নয় শীতের সুরক্ষার দিকটি বিবেচনায় রেখে সম্ভাবনা ঢাকা ও উত্তরবঙ্গের শীতপ্রবণ জেলা কুড়িগ্রাম, গাইবান্ধা, রংপুরের ২ হাজার মানুষের মাঝে শীতের পোষাক, কম্বল, মাস্ক এবং সচেতনতা বৃদ্ধির জন্য ক্যাম্পেইন পরিচালনা করছে। 

এসব কার্যক্রমে উপস্থিত ছিলেন সম্ভাবনার প্রতিষ্ঠাকালীন কোষধ্যাক্ষ আল আমিন হোসেন, ক্রিড়া সম্পাদক আরেফিন মাহাদি, স্বেচ্ছাসেবী সমন্বয়ক রবিউল আসলাম রাহাত, সম্ভাবনার রংপুর বিভাগের স্বেচ্ছাসেবী, বিভিন্ন গণমাধ্যমের সংবাদিকরা।

উল্লেখ্য, ‘বঞ্চিত শিশুও আগামীর সম্ভাবনা’- শ্লোগান নিয়ে স্বেচ্ছাসেবী সংগঠন সম্ভাবনার পথ চলা শুরু হয় ২০১১ সালে। ২০১১ সাল থেকে সম্ভাবনা, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ‘পুষ্পকলি স্কুল’ নামে একটি অবৈতনিক স্কুল পরিচালনা করে আসছে। 

এম মাহফুজুর রহমান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়