ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এবার আশ্বস্ত করলেন ভারতীয় হাইকমিশনার

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:৫১, ৫ জানুয়ারি ২০২১
এবার আশ্বস্ত করলেন ভারতীয় হাইকমিশনার

বাংলাদেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনার ভ্যাকসিন সরবরাহ করবে ভারত। এ বিষয়ে আবারও আশ্বস্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

মঙ্গলবার (৫ জানুয়ারি) বিকেলে এক টুইট বার্তায় তিনি একথা জানান।  এ সময় তিনি করোনার টিকা উৎপাদনকারী ভারতীয় প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা আদার পুনাওয়ালার একটি টুইট শেয়ার করেন।

যারা ভ্যাকসিন নিয়ে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন, তাদের আদার পুনাওয়ালার টুইটটি দেখার আহ্বান জানিয়ে বিক্রমকুমার লিখেছেন: ‘ভ্যাকসিন নিয়ে যারা উদ্বিগ্ন, তারা এটি রপ্তানির বিষয়ে সেরামের সিইও’র বক্তব্য দেখুন।’

আদার পুনাওয়ালা এক টুইট বার্তায় পরিষ্কারভাবে উল্লেখ করেছেন, ‘বাংলাদেশসহ সব দেশে ভ্যাকসিন রপ্তানির অনুমতি দিয়েছে ভারত। আমরা জানি, এ নিয়ে জনসাধারণের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। তবে ভারত বায়োটেক সম্পর্কিত যে কোনো অপপ্রচারের বিরুদ্ধে বিবৃতি দেবে।’

ভারতীয় হাইকমিশনার টুইটটি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব, সেরাম ইনস্টিটিউট, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের অফিসিয়ার টুইটার অ্যাকাউন্ট এবং তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে ট্যাগ করেছেন।

সেরাম ইনস্টিটিউট ইতোমধ্যে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে জানিয়েছে, ভারত থেকে ভ্যাকসিন রপ্তানিতে কোনো নিষেধাজ্ঞা নেই। প্রতিষ্ঠানটির কাছ থেকে বাংলাদেশ অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৫০ লাখ ডোজ টিকা আগামী মাসের শুরুতে পাবে বলে আশা করা হচ্ছে।

প্রতি মাসে ৫০ লাখ ডোজ হিসেবে পুরো তিন কোটি টিকার জন্য অগ্রীম হিসেবে এরই মধ্যে ৬০০ কোটি টাকা সেরামের অ্যাকাউন্টে রোববার (৩ জানুয়ারি) জমা দেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ সরকার।

হাসান/সাইফ/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়