ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢামেক হাসপাতালে আগুন: নিরাপদে আছেন আইসিইউ’র রোগীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ৭ জানুয়ারি ২০২১  
ঢামেক হাসপাতালে আগুন: নিরাপদে আছেন আইসিইউ’র রোগীরা

ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পুরনো ভবনের চার তলায় ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) পাশে বৃহস্পতিবার অগ্নিকাণ্ড ঘটেছে। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় আইসিউ’র কোনো ক্ষতি হয়নি। সেখানে থাকা রোগীরা নিরাপদে আছেন বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর ১টা ৪৮ মিনিটে আইসিইউ’র পাশে আগুনের সূত্রপাত হয়।

ঢামেক হাসপাতালে দায়িত্বরত আনসার সদস‌্যরা জানিয়েছেন, আইসিইউতে ১৮-১৯ জনের মতো রোগী ছিল। তাৎক্ষণিকভাবে তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছিল। এখন সবকিছু ঠিক আছে।

ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালের বিভিন্ন ভবনের কার্নিশ ও খোলা জায়গায় বছরের পর বছর ধরে রোগী ও তাদের স্বজনদের অব্যবহৃত বিভিন্ন জিনিসপত্র ফেলা হয়। এর আগেও এসব জায়গায় তিন বার আগুন লেগেছিল।

বৃহস্পতিবার আইসিইউ-তে ধোঁয়া প্রবেশ করায় সেখানে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই নিরাপদ গন্তব্যে যাওয়ার চেষ্টা করেন। তবে আগুন অল্প সময়ের মধ্যে নিয়ন্ত্রণে আসায় কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিসের সহকারী উপ-পরিচালক মোহাম্মদ সালেহউদ্দিন বলেন, ‘ধারণা করা হচ্ছে, ওপর তলায় কেউ সিগারেট খেয়ে নিচে কার্নিশে ফেলে দিয়েছেন। সেখানে থাকা ময়লায় আগুন ধরে ও ধোঁয়া বের হতে থাকে। দ্রুত ব্যবস্থা নেওয়ায় আগুন আইসিইউ পর্যন্ত পৌঁছায়নি। তবে বাইরে থেকে সেখানে ধোঁয়া প্রবেশ করে।’

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক গণমাধ্যমকে জানান, এ ঘটনায় তদন্ত কমিটি করা হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হাসপাতালের বিভিন্ন জায়গায় অব্যবহৃত জিনিসপত্র পড়ে থাকতে পারে। সেগুলো কীভাবে দ্রুত পরিষ্কার করা যায়, সে বিষয়ে আমরা কাজ করব।’

ঢাকা/সাইফুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়