ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খালের দায়িত্ব নিতে ডিএসসিসির কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৬, ১৮ জানুয়ারি ২০২১  
খালের দায়িত্ব নিতে ডিএসসিসির কমিটি গঠন

সমঝোতা স্বারক অনুযায়ী ঢাকা ওয়াসার দায়িত্বে থাকা খালগুলো বুঝে নিতে ১০ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ডিএসসিসি।

সোমবার (১৮ জানুয়ারি) এ তথ্য জানা গেছে। ১৭ জানুয়ারি ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে, ডিএসসিসির সচিবকে আহ্বায়ক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিবেশ, জলবায়ু ও দুর্যোগ ব্যবস্থাপনা সার্কেলকে সদস্য সচিব করে ১০ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা, প্রধান নগর পরিকল্পনাবিদ, সংশ্লিষ্ট অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত প্রধান প্রকৌশলী বিদ্যুৎ, তত্ত্বাবধায় প্রকৌশলী সিভিল সার্কেল, তত্ত্বাবধায়ক প্রকৌশলী যান্ত্রিক সার্কেল, নির্বাহী প্রকৌশলী বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ এবং সংশ্লিষ্ট অঞ্চলের নির্বাহী প্রকৌশলী।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর ঢাকা শহরের জলাবদ্ধতা নিরসনের (খাল ও ড্রেনেজ) আনুষ্ঠানিকভাবে ঢাকা ওয়াসার কাছ থেকে ২৬ টি খাল পরিষ্কার ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব দুই সিটি করপোরেশনের কাছে হস্তান্তর করা হয়। ঢাকা ওয়াসা ও দুই সিটি করপোরেশনের (উত্তর ও দক্ষিণ) মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ফলে ঢাকার জলাবদ্ধতা নিরসনের পুরো দায়িত্ব পেয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন।

শিহাবুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়