Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ০৮ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৩ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালবাসতে হবে: আইজিপি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ০৭:৪৪, ১৯ জানুয়ারি ২০২১
নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালবাসতে হবে: আইজিপি

নৌ পুলিশ সদর দপ্তরে মতবিনিময় সভায় আইজিপি

নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালোবাসতে পুলিশ সদস‌্যদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর হাতিরঝিলে পুলিশ প্লাজায় সদ্য স্থানান্তরিত নৌ পুলিশ সদর দপ্তরে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

পুলিশ সদস্যদের উদ্দেশে আইজিপি বলেন, ‘নিজ পেশাকে হৃদয় দিয়ে ভালোবাসতে হবে। আমাদের মধ্যে যা কিছু খারাপ তা থেকে বেরিয়ে আসতে হবে। গতানুগতিক তথা প্রথাগত পুলিশিং থেকে বেরিয়ে এসে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। দেশের মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনে বৃহত্তর পরিসরে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘পুলিশিং এক ধরনের যুদ্ধ। অপরাধ ও আইনশৃঙ্খলা পরিস্থিতির সঙ্গে সার্বক্ষণিক যুদ্ধ করে সমাজ ও দেশে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখতে হয়। দেশের স্বার্থে এ যুদ্ধে সব সময় সফল হওয়া জরুরি।’

বাংলাদেশ পুলিশের সদস্যদের যে যোগ্যতা, দক্ষতা ও মেধা আছে তার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে পারলে দেশ ও দেশের মানুষের জন্য আরও অনেক বেশি কাজ করা সম্ভব বলে অভিমত ব‌্যক্ত করেন ড. বেনজীর আহমেদ।

আইজিপি বাংলাদেশ পুলিশের অপেক্ষাকৃত নতুন ইউনিট নৌ পুলিশকে স্বল্প সময়ের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের জন্য বিশেষ ধন্যবাদ জানান। নৌপথে নিরাপত্তা দেওয়ার পাশাপাশি মাছ ও মাছের প্রজনন অঞ্চল রক্ষা, জলাশয়ের দূষণ কমানো, অবৈধ বালু উত্তোলন বন্ধ করা, অবৈধ জাল জব্দ প্রভৃতি সাফল্যের কথা তুলে ধরে তিনি নৌ পুলিশের সব সদস্যকে সাধুবাদ জানান।

নৌ পুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজি (এঅ‌্যান্ডও) মো. মইনুর রহমান চৌধুরী, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (ফাইনান্স) এস এম রুহুল আমিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়