Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

১১ অঞ্চলে বইছে মৃদু শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ২৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:২৪, ২৮ জানুয়ারি ২০২১
১১ অঞ্চলে বইছে মৃদু শৈত্যপ্রবাহ

দিনাজপুর, সৈয়দপুর, রংপুর, কৃড়িগ্রাম, নওগাঁ, পাবনা, রাজশাহী, ঈশ্বরদী, চুয়াডাঙ্গা, সীতাকুণ্ড, শ্রীমঙ্গলসহ দেশের আরও কিছু স্থান দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) আবহাওয়া অফিসের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এমন তথ্য জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ শাহিনুর রহমান জানান, দেশের কিছু কিছু অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। যার কারণে দিনাজপুরসহ দেশের বিভিন্ন স্থানে নিচে নামতে শুরু করেছে তাপমাত্রা। দিনাজপুরে একদিনের ব্যবধানে তাপমাত্রা কমেছে দুই ডিগ্রি সেলসিয়াস।

তিনি বলেন, আজ দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

আবহাওয়াবিদ শাহিনুর রহমান আরও জানায়, দিনাজপুরে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, তেঁতুলিয়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহী, কুড়িগ্রামের রাজারহাট ও নওগাঁর বদলগাছিতে ৯ ডিগ্রি সেলসিয়াস, রংপুর ও সৈয়দপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং যশোরে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আজ সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকা/ হাসিবুল/বুলাকী 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়