ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভূমিহীনদের গৃহ প্রদান মানবাধিকারের অনন্য মাইলফলক: স্পিকার

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ৩০ জানুয়ারি ২০২১   আপডেট: ১৮:৪৩, ৩০ জানুয়ারি ২০২১
ভূমিহীনদের গৃহ প্রদান মানবাধিকারের অনন্য মাইলফলক: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ৭০ হাজার ভূমিহীনের মাঝে গৃহ প্রদান কার্যক্রম মানবাধিকার প্রতিষ্ঠায় অনন্য মাইলফলক।

শনিবার (৩০ জানুয়ারি) জাতির পিতার জন্মশতবর্ষ উদযাপনে ‘বঙ্গবন্ধু ও মানবাধিকার’ শীর্ষক রচনা প্রতিযোগিতার ভার্চুয়াল পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

প্রতিযোগিতায় অংশ নেয়া ৫২ হাজার শিক্ষার্থীর মধ্যে বিজয়ী ২০ জন শিক্ষার্থীকে স্পিকারের পক্ষে পুরস্কার তুলে দেন বিভাগীয় কমিশনাররা। এ ধরনের আয়োজন তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন ছড়িয়ে দেবে বলে আশা ব্যক্ত প্রকাশ করেন তিনি।

স্পিকার বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন নিপীড়িত, বঞ্চিত, নির্যাতিত মানুষের বলিষ্ঠ কন্ঠস্বর।  জনগণের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির লক্ষ্যে আজন্ম লড়াই সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু।  অন্যায়ের বিরুদ্ধে আপসহীন থেকে মানবাধিকার প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু জনগণের জন্য কল্যাণকর গণতন্ত্র চর্চা করে গেছেন। শোষণ ও বৈষম্যমুক্ত সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সোনার বাংলা উপহার দেয়াই ছিল বঙ্গবন্ধুর রাজনীতির মূল দর্শন। তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনের সাথে সম্পৃক্ত করে তাদের ভবিষ্যৎ নেতৃত্বের জন্য উজ্জীবিত করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম। এ সময় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মূখার্জি, কমিশনের সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ ছিলেন।  

 

ঢাকা/আসাদ/এসএন 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়