ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘করোনায় বিভিন্ন মন্ত্রণালয়ের অব্যবহৃত অর্থ শিশুকল্যাণে ব্যয় করুন’

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৯, ২৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২০:৫০, ২৮ ফেব্রুয়ারি ২০২১
‘করোনায় বিভিন্ন মন্ত্রণালয়ের অব্যবহৃত অর্থ শিশুকল্যাণে ব্যয় করুন’

করোনা মহামারিতে বিভিন্ন মন্ত্রণালয়ে বরাদ্দ দেওয়া অব্যবহৃত অর্থ শিশু শিক্ষাখাতে ব্যয় করার আহ্বান জানিয়েছেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। 

রোববার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ওয়েস্টিনে কোভিড-১৯ প্রেক্ষাপটে শিশু অধিকারবিষয়ক সংসদীয় ককাসের বিশেষ সভায় একথা বলেন ডেপুটি স্পিকার।

তিনি বলেন, ‘কোভিড পরিস্থিতি বিবেচনা করে বরাদ্দ দেওয়া বিভিন্ন মন্ত্রণালয়ের অব্যবহৃত বা উদ্বৃত্ত অর্থ প্রয়োজনে শিশুদের শিক্ষাখাতে ব্যয় করুন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা ও স্বাস্থ্য বিধি রক্ষার জন্য শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো সম্প্রসারণ করতে হবে। যাতে করে তারা নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে পাঠ গ্রহণ করতে পারে।

এসব মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ দেওয়া অর্থের কত ভাগ শিশুর জন্য ব্যয় করা হচ্ছে, সে বিষয়ে স্ব স্ব মন্ত্রণালয়ের কাছে অর্থ মন্ত্রণালয়কে জবাবদিহি চাওয়ার সুপারিশও করেন তিনি। 

শিশু অধিকারবিষয়ক সংসদীয় ককাসের সভাপতি শামসুল হক টুকুর সভাপতিত্বে সভায় ছিলেন ককাসের কো-চেয়ারম্যান অ্যারমা দত্ত, ওয়ার্ল্ড ভিশনের ন্যাশনাল ডিরেক্টর সুরেষ বার্টলেট, ওয়ার্ল্ড ভিশনের ডিরেক্টর (অ্যাডভোকেসি অ্যান্ড কমিউনকিশেনস) টনি মাইকেল গমেজসহ আরও অনেকে। 

 


 

ঢাকা/আসাদ/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়