ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পঞ্চম ধাপে ভোট পড়েছে ৫৮ দশমিক ৬৭ শতাংশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১ মার্চ ২০২১  
পঞ্চম ধাপে ভোট পড়েছে ৫৮ দশমিক ৬৭ শতাংশ

পঞ্চম ধাপের পৌরসভা নির্বাচনে ভোট পড়েছে ৫৮ দশমিক ৬৭ শতাংশ বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

সোমবার (১ মার্চ) সন্ধ্যায় নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান এ তথ্য জানান। রোববার (২৮ ফেব্রুয়ারি) ২৯টি পৌরসভা ও চারটি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হয়।

আতিয়ার রহমান জানান, পঞ্চম ধাপের নির্বাচনে মোট ভোটার ছিল ১৪ লাখ ৮৫ হাজার ৮২০ জন। তাদের মধ্যে ভোট দিয়েছেন ৮ লাখ ৭১ হাজার ৭৩৩ জন। অর্থাৎ ভোট পড়ার হার হচ্ছে ৫৮ দশমিক ৬৭ শতাংশ।

তিনি জানান, পঞ্চম ধাপে চট্টগ্রামের মীরেরসরাই, রাউজান ও মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগের তিনজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। সব মিলিয়ে পঞ্চম ধাপে দলটির ২৯ প্রার্থী জয়লাভ করেন। আর বিএনপি থেকে একজন প্রার্থী বগুড়া পৌরসভার মেয়র পদে জয়লাভ করেন। এছাড়া স্বতন্ত্র থেকে দুইজন প্রার্থী রংপুর সদর ও শরিয়তপুরের ডামুড়্যা থেকে মেয়র পদে জয়লাভ করেন। 

তিনি জানান, পঞ্চম ধাপে সবচেয়ে বেশি ভোট পড়ার হার নাচোলে, ৮১ দশমিক ৫৪ শতাংশ। আর সবচেয়ে কম ভোট হার লক্ষ্মীপুরের রায়পুরে, ৪৩ দশমিক ৭৬ শতাংশ।

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বরের পৌরসভায় প্রথম ধাপে ভোটগ্রহণ হয়। এতে ভোট পড়ে ৬৫ শতাংশ, দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারির নির্বাচনে ৬২ শতাংশ ও ৩০ জানুয়ারির তৃতীয় ধাপের নির্বাচনে ৭০ দশমিক ৪২ শতাংশ ভোট পড়ে। চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি ভোট পড়ে ৬৫ দশমিক ৬৮ শতাংশ।

ঢাকা/হাসিবুল/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়