Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

ঢাকা ছাড়লেন নরেন্দ্র মোদি

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৪, ২৭ মার্চ ২০২১   আপডেট: ২৩:৫৯, ২৭ মার্চ ২০২১
ঢাকা ছাড়লেন নরেন্দ্র মোদি

দুই দিনের বাংলাদেশ সফর শেষে নয়াদিল্লির উদ্দেশে ঢাকা ছেড়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৭ মার্চ) রাত সাড়ে ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মোদিকে বহনকারী বিশেষ উড়োজাহাজটি রানওয়ে ত্যাগ করে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এস এম তৌহিদুল আহসান এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বাংলাদেশের জনগণের আন্তরিকতার প্রশংসা করে টুইট করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ শনিবার রাত ৮টা ৫১ মিনিটে করা টুইটে মোদি বলেন, ‘আমার সফরকালে বাংলাদেশের জনগণ যে আন্তরিকতা দেখিয়েছে তার জন্য আমি তাদের ধন্যবাদ জানাই। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও তার উষ্ণ আতিথেয়তার জন্য ধন্যবাদ জানাই। আমার বিশ্বাস, এই সফর আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও দৃঢ় করবে।’

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ১০ দিনব্যাপী অনুষ্ঠানের শেষ দুই দিনের অনুষ্ঠানে অংশ নিতে গতকাল সকাল ১১টার দিকে নরেন্দ্র মোদি ঢাকায় এসে পৌঁছান। সেখানে তাকে ফুল দিয়ে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে একাত্তরের মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জাতীয় স্মৃতিসৌধে যান মোদি।

করোনাভাইরাস মহামারি শুরুর পর এটাই মোদির প্রথম বিদেশ সফর। দুই দিনের এই সফরের প্রথম দিনে তিনি ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। গতকাল বিকেলে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ‘মুজিব চিরন্তন’অনুষ্ঠানে যোগ দিয়ে বক্তব্য দেন মোদি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বঙ্গবন্ধু-বাপু ডিজিটাল জাদুঘর পরিদর্শন করেন মোদি।

সফরের দ্বিতীয় দিন আজ ভারতের প্রধানমন্ত্রী সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দির ও গোপালগঞ্জে ওড়াকান্দিতে হরিচাঁদ ঠাকুরের মন্দির পরিদর্শন করেন।

এরপর সন্ধ্যায় ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে শীর্ষ বৈঠক করেন মোদি। রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন তিনি।

হাসান/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়