Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৪৮.৭৮

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ৩ মে ২০২১  
মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৪৮.৭৮

মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক (ফাইল ফটো)

চলতি বছরের প্রথম ত্রৈমাসিকে (জানুয়ারি থেকে মার্চ) মন্ত্রিসভার বৈঠকে নেওয়া সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৪৮ দশমিক ৭৮ শতাংশ। গত বছরের একই সময়ে তা ছিল ৬৪ দশমিক ৭৯ শতাংশ। অর্থাৎ সিদ্ধান্ত বাস্তবায়নের হার কমেছে ১৬.১ শতাংশ।

মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে ২০২১ সালের প্রথম ত্রৈমাসিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

সোমবার (৩ মে) মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষ থেকে মন্ত্রীরা বৈঠকে অংশ নেন। প্রধানমন্ত্রী বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত মন্ত্রিসভার পাঁচটি বৈঠকে ৪১টি সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে বাস্তবায়ন হয়েছে ২০টি সিদ্ধান্ত। ২১টি সিদ্ধান্ত বাস্তবায়নাধীন আছে। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত মন্ত্রিসভার ১০টি বৈঠকে ৭১টি সিদ্ধান্ত হয়। এর মধ্যে বাস্তবায়ন হয় ৪৬টি সিদ্ধান্ত এবং বাস্তবায়নাধীন ছিল ২৫টি।

তিনি আরও জানান, গত ৭ জানুয়ারি থেকে ৩১ মার্চ পর্যন্ত মন্ত্রিসভার বৈঠকে একটি সমঝোতা স্মারক (এমওইউ) অনুমোদিত হয়েছে। এ সময়ে সংসদে আইন পাস হয়েছে ৬টি। গত বছরের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত মন্ত্রিসভা বৈঠকে চারটি  সমঝোতা স্মারক (এমওইউ) অনুমোদিত হয়। এ সময়ে সংসদে সাতটি আইন পাস হয়।

ঢাকা/আসাদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়