Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৪ মে ২০২১ ||  চৈত্র ৩১ ১৪২৮ ||  ০১ শাওয়াল ১৪৪২

খালেদাকে চিকিৎসার জন‌্য বিদেশে নিতে আদালতের অনুমতি লাগবে: স্বরাষ্ট্রমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৬, ৪ মে ২০২১   আপডেট: ২১:১৮, ৪ মে ২০২১
খালেদাকে চিকিৎসার জন‌্য বিদেশে নিতে আদালতের অনুমতি লাগবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে হলে আদালতের অনুমতি নিতে হবে। তবে, মঙ্গলবার (৪ মে) দুপুর পর্যন্ত তার পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি।

মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এসব তথ‌্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া এখন যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন, সেখানেই তার উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। তাকে যদি বিদেশে যেতে হয়, সে ক্ষেত্রে আইনি বাধ্যবাধকতা আছে। তার পরিবার আবেদন করলে আদালত থেকে অনুমতি পাওয়া যেতে পারে।’

এর আগে সোমবার (৩ মে) খালেদা জিয়ার শ্বাসকষ্ট দেখা দেওয়ায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। রাতে তার স্বাস্থ‌্য পরীক্ষা শেষে ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান, খালেদা জিয়া সাময়িক শ্বাসকষ্টে ভুগলেও এখন আর কোনো সমস্যা নেই। আরও কিছু পরীক্ষা শেষে খালেদা জিয়ার বিষয়ে বিস্তারিত গণমাধ্যমকে জানানো হবে।

পরে চিকিৎসার জন‌্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে যোগাযোগ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, গত ১০ এপ্রিল খালেদা জিয়ার শরীরে করোনা শনাক্ত করা হয়। বাসাতেই চিকিৎসা চলছিল তার। গত ২৭ এপ্রিল তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনার কোনো উপসর্গ না থাকায় তাকে নন-কোভিড জোনে ভর্তি করা হয়।

ঢাকা/মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়