ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ভাড়া বেশি, যাত্রীও ডাবল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১০ মে ২০২১   আপডেট: ১৩:৪৫, ১০ মে ২০২১
ভাড়া বেশি, যাত্রীও ডাবল

স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহনের নির্দেশনা থাকলেও তা মানছে না বাসচালক ও হেল্পাররা।  প্রতি সিটে একজন নয় দুজন করে যাত্রী নিয়ে চলছে রাজধানীর অধিকাংশ পরিবহন।

সোমবার (১০ মে) রাজধানীর শনিরআখড়া, রায়েরবাগ, মাতুয়াইল, এলাকায় ঘুরে এ চিত্র দেখা গেছে।

রায়েরবাগ বাসস্ট্যান্ড থেকে গুলিস্তান চলাচল করে সিল্ক সিটি, তারাবো পরিবহন, শ্রাবণ, রজনীগন্ধা, সিল্ক সিটিসহ বেশকিছু পরিবহন। এসব পরিবহনে প্রতিটি আসনে যাত্রী পরিবহন করছে। অধিকাংশ যাত্রী-চালকদের মুখে মাস্ক থাকলেও কিছু চালক-হেলপার ও যাত্রীর মুখে মাস্ক ছিল না। বাসে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবহার করতে দেখা যায়নি।

রায়েরবাগ বাসস্ট্যান্ডে তারাবো বাসচালক রায়হান মল্লিক বলেন, ঈদবাজার, রাস্তায় যাত্রীর চাপ। রায়েরবাগ, শনির আখড়া থেকে প্রতি সিটে ডাবল যাত্রী নিচ্ছি।  বাড়তি যাত্রী না নিলে ঈদ করবো কিভাবে?

শনির আখড়া বাসস্ট্যান্ডে কথা হয় মো. হামিদুর রহমানের সঙ্গে। তিনি বলেন, তারাবো থেকে গুলিস্তান ১৫ টাকা ভাড়া।  প্রতি সিটে একজন যাত্রী নেওয়ার কথা থাকলেও দুজন করে নিচ্ছে।  ভাড়াও নিচ্ছে ডাবল।

রায়েরবাগে আবুল কাশেম বলেন, প্রেসক্লাব যাব। রায়েরবাগ থেকে পল্টনে আগে ভাড়া ছিল ২০ টাকা। ৎ এখন ৩০ টাকা করে নেওয়া হচ্ছে। 

রায়েরবাগ চেকপোস্টে দায়িত্বরত ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পরিদর্শক (এসআই) রবিন বলেন, ঢাকা-চট্টগ্রাম রুটে পরিবহন সংকটের কারণে যাত্রীদের কেউ কেউ জোর করে গাড়িতে উঠেন। যাত্রীদের সচেতন হতে হবে।  বিভিন্ন পরিবহন বাড়তি ভাড়া নিচ্ছে এরকম বেশকিছু অভিযোগের ভিত্তিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৬ মে) ভোর থেকে অর্ধেক যাত্রী নিয়ে এবং বর্ধিত ভাড়ায় গণপরিবহন চলাচল শুরু হয়েছে।                                         

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়