Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৫ জুন ২০২১ ||  আষাঢ় ১ ১৪২৮ ||  ০৩ জিলক্বদ ১৪৪২

সমাবেশ-মানববন্ধনে সাংবাদিক রোজিনার মামলা প্রত্যাহার দাবি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১৮ মে ২০২১  
সমাবেশ-মানববন্ধনে সাংবাদিক রোজিনার মামলা প্রত্যাহার দাবি

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রাখা এবং রাষ্ট্রের গুরুত্বপূর্ণ তথ্য চুরির অভিযোগ এনে মামলা দায়ের ও গ্রেপ্তারের প্রতিবাদ করেছে সাংবাদিকরা। মঙ্গলবার (১৮ মে) দেশের বিভিন্নস্থানে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছেন তারা। এ সব প্রতিবাদ থেকে রোজিনা ইসলামকে মুক্তি এবং তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি করা হয়েছে।    

চট্টগ্রাম
দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেস ক্লাব, রিপোর্টারস ফোরামসহ সব সাংবাদিক সংগঠনের নেতা ও সদস্যরা প্রতিবাদ সমাবেশ করেন।  

প্রতিবাদ সমাবেশ এবং মানববন্ধন কর্মসূচিতে বক্তারা স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তরের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান এবং অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন। প্রতিবাদ সমাবেশে সাংবাদিক নেতাদের মধ্যে বক্তব্য রাখেন, আলী আব্বাস, চৌধুরী ফরিদ, মোহাম্মদ আলী, শামসুল ইসলাম, আলীউর রহমান প্রমুখ।

টাঙ্গাইল
টাঙ্গাইল প্রেস ক্লাবের উদ্যোগে দুপুর ১২টায় প্রতিবাদ কর্মসূচির আয়োজন করা হয়। প্রেস ক্লাবের সামনে মানববন্ধনে বক্তব্য রাখেন টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, সাবেক সভাপতি ড. কামরুজ্জামান ও আতাউর রহমান খান, সহ-সভাপতি তুহিন খান প্রমুখ।

মানববন্ধন থেকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে রোজিনা ইসলামকে হেনস্থা, নির্যাতন করা ও মিথ্যা মামলা দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে এ ঘটনায় জড়িত ব্যক্তিদের তদন্ত সাপেক্ষে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।  
 
গাজীপুর
গাজীপুরের শ্রীপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে স্থানীয় প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মাধ্যমে কর্মরত সাংবাদিকরা। বেলা সাড়ে ১১টায় শ্রীপুর উপজেলা পরিষদের সামনে মানববন্ধনে বক্তারা রোজিনা ইসলামকে মুক্তি এবং স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব জৈবন্নেছাসহ সংশ্লিষ্ট সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নোয়াখালী
নোয়াখালী জেলা প্রেস ক্লাবের সামনে বেলা সাড়ে ১১টায় জেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সেখানে বক্তব্য রাখেন সাংবাদিক আবুল হাশেম, আলমগীর ইউসুফ, মিজানুর রহমান, জামাল হোসেন বিষাদ, আবু নাছের মঞ্জু, মুক্তিযোদ্ধা তারকেশ্বর দেবনাথ নান্টু, উন্নয়ন কর্মী নুরুল আলম মাসুদ প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিয়ে অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান। একইসঙ্গে তাকে মুক্তি না দিলে ও অপরাধীদের বিচার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন। 

নেত্রকোনা
নেত্রকোনা শহরের মোক্তারপাড়া পৌরসভার সামনের সড়কে জেলা সাংবাদিক সমাজের আয়োজনে প্রতিবাদ সমাবেশ হয়েছে।

সমাবেশ থেকে রোজিনা ইসলামকে অন্যায়ভাবে আটকে রেখে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয। তাকে নিঃশর্ত মুক্তি দিয়ে দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি করেন।

প্রতিবাদ সমাবেশে জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি হায়দার জাহান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক শ্যামলেন্দু পাল, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহ, সঞ্জয় সরকার, পল্লা চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে জেলায় কর্মরত সকল প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা অংশ নেয়।

 

রেজাউল/কাওছার/রফিক/সুজন/দেবল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়