ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

২৬ মে ঘূর্ণিঝড় উপকূলে আঘাত হানতে পারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ২১ মে ২০২১   আপডেট: ১৫:২০, ২১ মে ২০২১
২৬ মে ঘূর্ণিঝড় উপকূলে আঘাত হানতে পারে

উত্তর আন্দামান সাগর ও তদসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হতে পারে। সেটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে উত্তর-পশ্চিম দিক দিয়ে আগামী ২৬ মে নাগাদ উড়িষ্যা-পশ্চিমবঙ্গ-বাংলাদেশের খুলনা উপকূলে পৌঁছাতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

শুক্রবার (২১ মে) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এই তথ্য জানানো হয়। আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, আগামী তিন দিনের মধ্যে লঘুচাপটি সৃষ্টি হতে পারে। 

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে শাহীনুল ইসলাম জানান, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, রংপুর ও রাজশাহী বিভাগের দু’-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়োহাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এছাড়াও দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

তিনি আরও জানান, সীতাকুণ্ড, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, শ্রীমঙ্গল অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় দেশের দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 

বৃহস্পতিবার (২১ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ২৪ ডিগ্রি সেলসিয়াস। 

হাসিবুল/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়